ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দারুল ফজল মার্কেট সিলগালার সিদ্ধান্ত স্থগিতের আহ্বান ছাত্র ইউনিয়নের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, জুন ২৩, ২০২২
দারুল ফজল মার্কেট সিলগালার সিদ্ধান্ত স্থগিতের আহ্বান ছাত্র ইউনিয়নের সম্প্রতি দারুল ফজল মার্কেটের কিছু অংশ ভেঙে পড়ে।

চট্টগ্রাম: বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলা সংসদের পক্ষ থেকে এক যৌথ বিবৃতিতে জেলা সভাপতি এ্যানি সেন ও সাধারণ সম্পাদক ইমরান চৌধুরী দারুল ফজল মার্কেট সিলগালা করার সিদ্ধান্ত স্থগিতের আহ্বান জানিয়েছেন।  

বৃহস্পতিবার (২৩ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ আহ্বান জানান।

 

তারা বলেন, দারুল ফজল মার্কেট স্বাধীনতার পর থেকেই মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিভিন্ন রাজনৈতিক ও গণসংগঠনের কার্যক্রমের কেন্দ্রবিন্দু। এখানে ছাত্র ইউনিয়ন, ট্রেড ইউনিয়ন, মুক্তিযোদ্ধা অফিসসহ বিভিন্ন সংগঠনের সাংগঠনিক অফিস আছে।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, চট্টগ্রাম জেলা সংসদ স্বাধীনতা পরবর্তী সময় থেকে আজ পর্যন্ত প্রায় ৫০ বছর ধরেই দারুল ফজল মার্কেটের ৩য় তলায় আমাদের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছি। বাংলাদেশের সব গণতান্ত্রিক আন্দোলনে ছাত্র ইউনিয়নের সামনের কাতারে থেকে নেতৃত্ব দিয়েছে। আশির দশকের স্বৈরাচারবিরোধী আন্দোলন শুরু হলে ৩য় তলার ছাত্র ইউনিয়নের বর্তমান অফিস ঘরকে কেন্দ্র করেই ছাত্র ও জাতীয় আন্দোলন পরিচালনা করে। সেই থেকে এখন পর্যন্ত আমাদের সব সাংগঠনিক কার্যক্রম এখানে পরিচালিত হয়। এ কথা সত্য দীর্ঘদিন ধরে ভবনটি ঝুঁকিপূর্ণ। বিভিন্ন সময়ে সবাইকে নিয়ে বসে ভবনটি পুনঃনির্মাণের জন্য আলোচনা করতে চাইলেও সবার সহযোগিতার অভাবে তা আর হয়ে উঠেনি।  

ভবনটির কেবল ৩য় তলা সিলগালার সিদ্ধান্ত বাতিল করার আহ্বান জানিয়ে নেতৃবৃন্দ বলেন, আমরা জেনেছি ঝুঁকিপূর্ণ হওয়ার কারণে কেবল ৩য় তলা সিলগালা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রশাসন থেকে। অথচ পুরো ভবনটিই ঝুঁকিপূর্ণ। তাই কেবল ৩য় তলা সিলগালা করাটা হবে ভুল সিদ্ধান্ত। কারণ ২য় তলার ছাদও অনেক ঝুঁকিপূর্ণ। বিভিন্ন জায়গায় ছাদ থেকে প্লাস্টার খসে পড়েছে। এতে যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। সকল সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে সভা করে মালামাল স্থানান্তরে সময় দিয়ে অবিলম্বে এই ভবনটির ব্যপারে সিদ্ধান্ত গ্রহণ করা হোক।  

এর আগে সকালে জেলা নেতৃবৃন্দ জেলা প্রশাসক বরাবর দারুল ফজল মার্কেট ৩য় তলা সিলগালা করার সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়ে স্মারক দিয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুন ২৩, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।