ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধু, আ.লীগ ও শেখ হাসিনার হাত ধরেই দেশের সব অর্জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, জুন ২৩, ২০২২
বঙ্গবন্ধু, আ.লীগ ও শেখ হাসিনার হাত ধরেই দেশের সব অর্জন বক্তব্য দেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

চট্টগ্রাম: ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, জন্মলগ্ন থেকে বঙ্গবন্ধু, দীর্ঘ ৭৩ বছরের পথচলায় আওয়ামী লীগ ও শেখ হাসিনার হাত ধরেই এদেশের সব অর্জন এসেছে। আওয়ামী লীগ জন্মে ও কর্মে সফল একটি দলের নাম।

মানুষের চোখের ভাষা বুঝে রাজনীতি করে বলে এই দলটি সবসময় সফলতার পরিচয় দিয়েছে।

জনগণ এখনো মনে করে এদেশ আওয়ামী লীগ ও শেখ হাসিনার হাতেই নিরাপদ।

জনগণের চাহিদা পূরণে জ্বালানি, শিল্প, শিক্ষা, চিকিৎসা ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জনের ফলে জনগণ শেখ হাসিনার প্রতি আস্থাশীল। এই আস্থার সঙ্গে তৃণমূল নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ শক্তি যোগ করতে হবে।

বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশবিরোধী গোষ্ঠী মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না জানিয়ে ভূমিমন্ত্রী বলেন, বিশেষ একটি মুহূর্তে আওয়ামী লীগের জন্ম। পাকিস্তান সৃষ্টির সঙ্গে আমাদের ভাষা ও সংস্কৃতির প্রতি পশ্চিম পাকিস্তানের অবজ্ঞা ও অর্থনৈতিক বৈষম্য দেখে সেদিন পূর্ব বাংলার জনগণকে বঙ্গবন্ধু বোঝাতে সক্ষম হন পশ্চিম পাকিস্তানিরা কখনোই আমাদের রাষ্ট্রীয় সুবিধা প্রদান ও আমাদের অধিকারের প্রতি শ্রদ্ধাশীল নয়। তিনি তার স্বপ্নের স্বাধীন বাংলাদেশ গড়ার লক্ষ্যে ৬দফা দিয়ে জাতিকে বৃহত্তর ঐক্যর পথে নিয়ে আসেন। সত্তরের নির্বাচনে জয়লাভ করে বাঙালির কাছে ক্ষমতা হস্তান্তর না করায় জনরোষে দিশেহারা পাকিস্তানি শাসকদের বিরুদ্ধে একাত্তরের সাতই মার্চ রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধু ঘোষণা করেন ‘এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’। বঙ্গবন্ধু বাংলাদেশ দিয়েছেন, অর্থনৈতিক মুক্তির জন্য কর্মসূচি গ্রহণকালে তাকে সপরিবারে হত্যা করা হয়।  

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, আওয়ামী লীগ সংগ্রামে বিজয়ে গৌরবে ৭৩ বছর পার করেছে। এই উপমহাদেশে এই দলের বিশাল বিশাল অর্জন বিশ্বে রেকর্ড সৃষ্টি করেছে। যে অর্জনগুলো জনগণের অধিকার, উন্নয়ন ও মর্যাদার সঙ্গে সম্পর্কিত। ৭৩ বছরে এসে আওয়ামী লীগ এখনো তারুণ্যের উচ্ছ্বাস নিয়ে রাজনীতি করছে। আওয়ামী লীগের শেকড় জনগনের হৃদয়ে গাঁথা আছে তাই এ দলের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র সফল হয়নি।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আবুল কালাম চৌধুরী, সহ-সভাপতি এমএ সাইদ, এসএম আবুল কালাম, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মির্জা কছির উদ্দিন, আবু সুফিয়ান, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও সাতকানিয়া পৌর সভার মেয়র মোহাম্মদ জোবায়ের, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতি এসএম বোরহান উদ্দিন ও সাধারণ সম্পাদক মো: আবু তাহের প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুন ২৩, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad