ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ব্যক্তিস্বার্থ পরিহার করে আ.লীগের ভিত্তি মজবুত করতে হবে: নাছির 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, জুন ২৩, ২০২২
ব্যক্তিস্বার্থ পরিহার করে আ.লীগের ভিত্তি মজবুত করতে হবে: নাছির  ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামী নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এই নির্বাচনে আওয়ামী লীগের বিজয় এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠনের কোনো বিকল্প নেই।

তাই সব সংকীর্ণতা ও ব্যক্তিস্বার্থ পরিহার করে আগামী নির্বাচনে বিজয় নিশ্চিত করতে দলের ভিত্তি মজবুত করতে হবে এবং ঘরে ঘরে গিয়ে সাধারণ মানুষের মন জয় করতে হবে।

বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আওয়ামী লীগের উদ্যোগে পুরাতন রেলওয়ে স্টেশন চত্বরে অনুষ্ঠিত সমাবেশে তিনি কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ বছর ধারাবাহিক ক্ষমতায় থেকে বাংলাদেশের সব সফলতা ও সম্ভাবনার দুয়ার খুলে দিয়েছেন জানিয়ে আ জ ম নাছির উদ্দীন বলেন, আজ সব অসাধ্য সাধন হয়েছে এবং অসম্ভব সম্ভব হয়েছে, পদ্মা সেতুই তার উজ্জ্বল দৃষ্টান্ত। কিন্তু একটি রাজনৈতিক দল বাংলাদেশের বর্তমান অভাবনীয় উন্নয়নে অগ্রযাত্রায় ঈর্ষান্বিত হয়ে দিন রাত মিথ্যাচার এবং বিভিন্ন অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তাই আমাদের ঘরে বসে থাকলে হবে না। কারণ ঘরের দরজায় দুষ্টুগ্রহ যেকোনো বিষ ফণা তুলতে পারে। ছোবল দেওয়ার আগেই ওই ফণার মস্তক অবনত করতে হবে।  

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, আওয়ামী লীগের প্রতিষ্ঠার মধ্যদিয়ে এদেশের মানুষের সার্বিক অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। কিন্তু একটি অপশক্তি বেশি অরাজকতা ও নাশকতার মহড়া দিচ্ছে। জনগণের সঙ্গে এদের কোনো সম্পর্ক নেই। এদের জন্ম ক্যান্টনমেন্টে। তাই এদের কোনো রাজনৈতিক পরিচয় নেই। এরা অতীতে অবৈধ পন্থায় ক্ষমতায় এসেছে এবং ক্ষমতা কুক্ষিগত করতে সাধারণ মানুষের স্বার্থ বিসর্জন দিয়েছে। এই অপশক্তিকে প্রতিহত করা দেশপ্রেমিক জনগণের নৈতিক দায়িত্ব।  

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাছান মাহমুদ হাসনীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সিডিএ চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, দফতর সম্পাদক হাসান মাহমুদ সমশের, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, নির্বাহী সদস্য কামরুল হাসান বুলু, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জিয়া উদ্দিন।  

নগরীর ১৫টি থানা, ৪৩টি সাংগঠনিক ওয়ার্ডের নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন, বাদ্য-বাজনা নিয়ে মিছিল সহকারে সমাবেশস্থলে উপস্থিত হন। সভায় মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহ্বায়ক এইচএম জিয়্উাদ্দিন ও যুগ্ম আহ্বায়ক কেবিএম শাহজাহান ও মো. সালাহ উদ্দিনকে আওয়ামী লীগের প্রাথমিক সদস্য করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।  

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুন ২৩, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।