ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিটি কলেজে পদবঞ্চিতদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, জুন ২৩, ২০২২
সিটি কলেজে পদবঞ্চিতদের বিক্ষোভ ...

চট্টগ্রাম: দীর্ঘ ১৭ বছর পর চট্টগ্রাম সিটি কলেজ ছাত্র সংসদের আহবায়ক কমিটি অনুমোদন দেওয়ার পর পদবঞ্চিতরা বিক্ষোভ কর্মসূচি পালন করছেন।  

মঙ্গলবার (২১ জুন) চট্টগ্রাম সরকারি সিটি কলেজ ছাত্র সংসদের আহ্বায়ক কমিটিতে পদবঞ্চিত নেতা-কর্মীরা কলেজ অধ্যক্ষসহ ১০ জন শিক্ষককে অবরুদ্ধ করে রাখেন।

 

পদবঞ্চিতদের দাবি, টাকার বিনিময়ে অছাত্রদের পদ দেওয়া হয়েছে। কলেজের নিয়মিত ও ছাত্র প্রতিনিধিদের এ কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে।

নিয়মিত ছাত্ররা পদবঞ্চিত হয়েছেন।  

বিক্ষোভরত এক শিক্ষার্থী বলেন, আমরা কলেজের নিয়মিত ছাত্র, কলেজের ছাত্র প্রতিনিধি। আমাদের বাদ দিয়ে একতরফা কমিটি করা হয়েছে। এর বিরুদ্ধে আমরা অবস্থান নিয়েছি। কমিটিতে যাদের রাখা হয়েছে তারা অনেকেই অছাত্র।

বিক্ষোভকারীদের দাবি, টাকার বিনিময়ে আহবায়ক কমিটি করা হয়েছে। অছাত্র, জামায়াত- শিবিরের লোকজন নিয়ে কমিটি ঘোষণা করা হয়েছে। এটা পকেট কমিটি, একতরফাভাবে দেওয়া হয়েছে।  

আন্দোলনকারী আরেক শিক্ষার্থী বলেন, অধ্যক্ষের সম্মতিক্রমে কমিটি ঘোষণা করা হয়েছে- যেটি অবৈধ। যাদের বাদ দেওয়া হয়েছে তাদের কি একটুও শ্রম ছিলো না? তাদের কি কারণে বাদ দেওয়া হবে- তা জানাতে হবে। আমরা চাই, সাংগঠনিক নিয়মে তফসিল ঘোষণা করে নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন করা হোক।

জানা গেছে, পদবঞ্চিতদের অধিকাংশই নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাসির উদ্দিনের অনুসারী। তাদের দাবি, কমিটি ঘোষণার আগে তাঁর অনুসারী কারও সাথে কর্তৃপক্ষ আলাপ করেনি।  

চট্টগ্রাম সিটি কলেজের অধ্যক্ষ সুদীপা দত্ত বাংলানিউজকে বলেন, সবাইকে তো আর পদে রাখা যাবে না। কয়েকজন শিক্ষার্থী আবেগ দেখিয়ে আন্দোলন করেছিল। এখন সব ঠিক হয়ে গেছে। সবকিছু শান্ত।  

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জুন ২৩, ২০২২
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।