ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

জবানবন্দি নিতে প্রতিবন্ধীর কাছে ছুটে এলেন এসিল্যান্ড

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, জুন ২৩, ২০২২
জবানবন্দি নিতে প্রতিবন্ধীর কাছে ছুটে এলেন এসিল্যান্ড ...

চট্টগ্রাম: এক প্রতিবন্ধী সেবা নিতে আসেন নগরের কাট্টলীর ভূমি অফিসে। সেবাপ্রার্থী প্রতিবন্ধী-এ খবর শুনে তার কাছেই ছুটে আসেন সহকারী কমিশনার (ভূমি)।

এমন আচরণে মুগ্ধ হয়েছেন ওই প্রতিবন্ধী।

বুধবার (২২ জুন) দুপুর দেড়টা। ভূমি অফিসের নিচ তলায় হই হুল্লোড়। এক সেবাপ্রার্থী জবানবন্দি দিতে এসেছেন। তিনি প্রতিবন্ধী। ভূমি অফিসের লোকেরা তাকে ধরাধরি করে ওপরে নিয়ে যাচ্ছিলেন জবানবন্দি দিতে। খবর পেয়ে নিজ কক্ষ ছেড়ে কার্যালয়ের নিচ তলায় চলে আসেন কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি)মো. উমর ফারুক। সেখানেই তিনি জবানবন্দি গ্রহণ করেন। ফলে ওই প্রতিবন্ধীকে আর ওপরের তলায় উঠতে হয়নি।

প্রতিবন্ধী বলেন, আমার সঙ্গে সম্মানজনক আচরণ করা হয়েছে, তাই এসি ল্যান্ডের জন্য দোয়া করছি। তাঁর আচরণে আমি খুব খুশি হয়েছি।  

জানা গেছে, প্রতিবন্ধী ব্যক্তি তার স্ত্রীকে হেবা দলিলমূলে সম্পত্তি হস্তান্তর করলে স্ত্রী নিজ নামে খতিয়ান সৃজন করতে চান। এতে প্রতিবন্ধীর আপন ভাই আপত্তি দাখিল করেন। সহকারী কমিশনার (ভূমি) আপত্তি নামঞ্জুর করে নামজারি সৃজনের আদেশ দেন। তবে আপত্তিকারীকে সহঅবস্থানের পরামর্শ এবং প্রতিবন্ধীর স্ত্রীর কাছ থেকে পৃথক মুচলেকা নেওয়ার নির্দেশনা দেন।  

প্রতিবন্ধীর সঙ্গে আসা উপস্থিত মানুষ ও অন্যান্য শুনানিতে আসা সেবা প্রার্থীরা সহকারী কমিশনার (ভূমি)’র এহেন কর্মকাণ্ডে সন্তুষ্টি প্রকাশ করেন। তারা বলেন, ভূমি বিরোধ নিস্পত্তিতে সকল সহকারী কমিশনার (ভূমি) এরূপ দৃষ্টি পোষণ করলে অচিরেই ভূমি ব্যবস্থাপনায় দুর্নাম লাঘব হবে।

কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক বলেন, ‘আমি ও আমার অফিস দুর্নীতিমুক্ত’ এ স্লোগান সামনে রেখেই আমি চাই সকল সেবাপ্রার্থী আমার কাছে আসুক। আমি সবসময় সেবা দিতে প্রস্তুত। প্রতিবন্ধী যিনি এসেছেন, তার কাজ করে দিতে পেরে নিজেরই ভালো লাগছে। চাকরিতে যোগদান করেছি মানুষের সেবা করার প্রত্যয়ে।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, জুন ২৩, ২০২২
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa