ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বাধীনতা বিরোধীদের বিষয়ে সতর্ক থাকার আহ্বান আ জ ম নাছিরের

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, জুন ২১, ২০২২
স্বাধীনতা বিরোধীদের বিষয়ে সতর্ক থাকার আহ্বান আ জ ম নাছিরের

চট্টগ্রাম: স্বাধীনতা বিরোধী ও যুদ্ধাপরাধীদের সঙ্গে সম্পৃক্ততা আছে এমন কোন ব্যক্তি আওয়ামী লীগে ঢুকতে যাতে না পারে এ ব্যাপারে আমাদের সকলকে সজাগ দৃষ্টি রাখতে আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  আ জ ম নাছির উদ্দীন।  

মঙ্গলবার (২২ জুন) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এই কথা বলেন।


তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আত্মবিশ্বাস ভাল, কিন্তু অতিরিক্ত আত্মবিশ্বাস কখনো মঙ্গল বয়ে আনতে পারে না।  

তিনি বলেন, যারা দলীয় সদস্য হতে আগ্রহী তাদের জন্য সংগঠনের দুয়ার খোলা।

সমাজে যাদের গ্রহণযোগ্যতা আছে এবং পরিচ্ছন্ন ইমেজ রয়েছে তাদের তালিকা করে ঘরে ঘরে গিয়ে উদ্বুদ্ধ করতে হবে। তবে একটি বিষয় খেয়াল রাখতে হবে যারা গণ ধিক্কিত তারা যেন অনুপ্রবেশ করতে না পারে।

সাবেক এ চট্টগ্রাম সিটি মেয়র বলেন, কর্মসূচি পালনে মহানগর আওয়ামী লীগের যথেষ্ট সাংগঠনিক দক্ষতা রয়েছে। সর্বস্তরের নেতাকর্মীদের আন্তরিকতা দিয়ে সমর্থক এবং সাধারণ মানুষকে সম্পৃক্ত করতে হবে। তবেই আওয়ামী লীগের শক্তি ও সামর্থ বৃহৎ পরিসরে বিস্তৃত হবে। যা আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বৈতরণী পার হতে অনুকূল পরিবেশ তৈরি করবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, স্বপ্নের পদ্মাসেতু আমাদের মর্যাদার প্রতীক এবং সর্বোপরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বীরত্তের ফলক। এই পদ্মাসেতু যাতে না হয়, সেজন্য দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র হয়েছিল। সে ষড়যন্ত্রের জাল ছিন্ন করে মাননীয় প্রধানমন্ত্রীর নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুর সফল বাস্তবায়ন করেছেন।

এদিকে বর্ধিত সভায় আগামী বৃহস্পতিবার (২৩ জুন) বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং শনিবার (২৫ জুন) গৌরব ও মর্যাদার প্রতীক স্বপ্নের পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠান উদযাপন উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কর্মসূচি ও কার্যক্রম ঘোষণা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।  

কর্মসূচির মধ্যে রয়েছে, আগামী বৃহস্পতিবার (২৩ জুন) বিকেল ৩টায় পুরাতন রেলওয়ে স্টেশন চত্বরে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে গণজমায়েত  ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। শনিবার  (২৫ জুন) সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত  প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পদ্মসেতুর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি ডিজিটাল এলইডি টিভি স্কীনের মাধ্যমে চট্টগ্রামের নগরীর নির্দিষ্ট ১০টি স্থান যথাক্রমে- নিউ মার্কেট চত্বর, পুরাতন রেলওয়ে স্টেশন চত্বর, ষ্টিলমিল বাজার, বাদামতলী মোড়, বড়পুল বঙ্গবন্ধু ভাস্কর্য চত্বর, অলংকার চত্বর, বহদ্দারহাট মোড়, অক্সিজেন মোড়, আন্দরকিল্লা মোড় ও জামালখানস্থ ডা. খাস্তগীর স্কুল চত্বরে একযোগে সরাসরি সম্প্রচার করা হবে। উক্ত নির্দিষ্ট স্থানগুলোতে সংশ্লিষ্ট ওয়ার্ড, থানা এবং মহানগর নেতৃবৃন্দগণ ব্যানার সহকারে উপস্থিত থাকার সিদ্ধান্ত হয় সভায় । এছাড়া ২৫ জুন বিকাল ৩টায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে পদ্মাসেতু উদ্বোধনোত্তর সমাবেশ ও উদ্দীপনা মূলক সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।  

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভার শুরুতে সীতাকুণ্ড বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ড,  সম্প্রতি পাহাড়ধস এবং দেশের বিভিন্নস্থানে বন্যায় যারা প্রাণ হারিয়েছেন তাঁদের রুহের মাগফেরাত কামনায় দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। এসময় আরও বক্তব্য রাখেন, এক নম্বর ওয়ার্ড থেকে ৪৩ সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকগণ।  

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, জুন ২১, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।