ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিএম ডিপোতে এখনো জ্বলছে আগুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, জুন ৭, ২০২২
বিএম ডিপোতে এখনো জ্বলছে আগুন বিএম ডিপোর সোমবার সকালের ছবি।

চট্টগ্রাম: সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর সেই ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ড শুরুর ৬০ ঘণ্টা পেরিয়ে গেলেও পুরোপুরি নেভানো সম্ভব হয়নি। এখনো বিভিন্ন কনটেইনারে জ্বলছে আগুন।

উঠছে ধোঁয়া। আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিস।

মঙ্গলবার (৭ জুন) সকাল ১০টা পর্যন্ত ডিপোর ভেতরে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের আগ্রাবাদ ও নন্দনকানন স্টেশনের ৩টি ইউনিট কাজ করছে।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, বিভিন্ন কনটেইনারে আগুন জ্বলছে। আমরা চেষ্টা করে যাচ্ছি আগুন নিয়ন্ত্রণে আনার। কোন কনটেইনারে রাসায়নিক আছে তা বলতে না পারায় আমাদের সাবধানতার সঙ্গে কাজ করতে হচ্ছে। তারপরও আমাদের চেষ্টা অব্যাহত আছে।

ফায়ার সার্ভিসের পাশাপাশি বিএম ডিপোতে দায়িত্ব পালন করছে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা।  

এর আগে শনিবার রাতে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কদমরসুল এলাকার বেসরকারি বিএম কনটেইনার ডিপোতে আগুনের পর বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ফায়ার সার্ভিসের সদস্যসহ ৪১ জন নিহত হয়েছেন।  কয়েকশ’ মানুষ দগ্ধ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ৪১ জনের মধ্যে ২৫ জনের নাম পরিচয় মিলেছে।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, জুন ৭, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।