ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিএম ডিপোতে বিস্ফোরণের পর বন্দরে ‘হাইড্রোজেন পারঅক্সাইড’ নিলাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, জুন ৬, ২০২২
বিএম ডিপোতে বিস্ফোরণের পর বন্দরে ‘হাইড্রোজেন পারঅক্সাইড’ নিলাম নিলামে বিক্রি করা হাইড্রোজেন পারঅক্সাইড

চট্টগ্রাম: সীতাকুণ্ডে বেসরকারি বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণ ও ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার পর স্পট নিলামে বন্দরে পড়ে থাকা ২ কনটেইনার হাইড্রোজেন পারঅক্সাইড বিক্রি করেছে কাস্টম হাউস।  

সোমবার (৬ জুন) ২০ ফুট লম্বা ২টি কনটেইনারে থাকা ৬০৯ ড্রামের ৩০ হাজার ৪৫০ কেজি হাইড্রোজেন পারঅক্সাইড বিক্রি করা হয় ৫ লাখ ২০ হাজার টাকায়।

এর সঙ্গে যোগ হবে সাড়ে ১৭ শতাংশ ভ্যাট ও ট্যাক্স মিলে ৯১ হাজার টাকা।  

স্পট নিলামে বিক্রির বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন কাস্টম হাউস চট্টগ্রামের ডেপুটি কমিশনার আলী রেজা হায়দার।

তিনি জানান, ২০১৮ সালে তুরস্ক থেকে গাজীপুরের কেয়া নিট কম্পোজিট লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান এ রাসায়নিক আমদানি করেছিল। বন্দরের এনসিটি ওয়াই এলাকায় এ চালানের দুইটি কনটেইনার পড়েছিল। কাস্টম হাউস কর্তৃপক্ষের স্পেশাল অনুমোদনে সোমবার স্পট নিলামে বিক্রি করা হয়েছে।  

তিনি জানান, আমদানি করা এ রাসায়নিকের গায়ের লেবেলে মেয়াদ খুঁজে পাইনি আমরা। বিষয়টি বিডারদের  জানানো হয়। নমুনা এনে দেখানো হয় আগ্রহী বিডারদের। এর মধ্যে সর্বোচ্চ দর হাঁকিয়ে ৫ লাখ ২০ হাজার টাকায় এয়াকুব ট্রেডিং এসব রাসায়নিক কিনে নিয়েছে। টাকা জমা সাপেক্ষে প্রতিষ্ঠানটি মঙ্গলবার (৭ জুন) ডেলিভারি নিতে পারবে আশাকরি।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জুন ০৬, ২০২২
এআর/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।