ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শাহ আমানতে উদ্ধার ৩৪টি স্বর্ণের বার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, জুন ১, ২০২২
শাহ আমানতে উদ্ধার ৩৪টি স্বর্ণের বার ফাইল ছবি

চট্টগ্রাম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এয়ার এরাবিয়ার জি৯-৫২৬ ফ্লাইটে আসা যাত্রী সাইফুল ইসলামের কাছ থেকে ৪ কেজি ৬৬ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়েছে। যার বাজার মূল্য ৩ কোটি ২০ লাখ টাকা।

 

বুধবার (১ জুন) সকাল সোয়া ৭টায় শারজাহ থেকে ফ্লাইটটি চট্টগ্রামে অবতরণ করে।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন বাংলানিউজকে স্বর্ণ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক মো. বশীর আহমদ বাংলানিউজকে বলেন, আমাদের হেড কোয়ার্টার থেকে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামের লোহাগাড়ার সাইফুল ইসলাম নামের ওই যাত্রীর ফ্লাইট নম্বর, পাসপোর্ট নম্বর, ছবি দেওয়া হয়েছিল। ফ্লাইট সকাল সাড়ে ৭টায় অবতরণের পরই আমরা তার সিটের (১৩বি) কাছে গিয়ে আটক করে কাস্টমস হলে আনি। এরপর শরীর তল্লাশি করে কালো স্কচ টেপে মোড়ানো ২টি বান্ডিল পাই। যার মধ্যে ৩৪টি স্বর্ণবার, ১৪টি চেন, ৩টি লকেট ছিল। এসব স্বর্ণের ওজন ৪ কেজি ৬৬ গ্রাম। যার বাজার মূল্য ৩ কোটি ২০ লাখ টাকা।

তিনি জানান, উদ্ধার হওয়া স্বর্ণ চট্টগ্রাম কাস্টম হাউসের শুল্ক গুদামে জমা দেওয়া হবে এবং এ ঘটনায় কাস্টমস আইন অনুযায়ী মামলা হবে। আটক যাত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।  

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, জুন ০১, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।