ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দৃষ্টি’র ৩০ বছর পূর্তিতে বিতর্ক প্রতিযোগীতা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, মে ২৮, ২০২২
দৃষ্টি’র ৩০ বছর পূর্তিতে বিতর্ক প্রতিযোগীতা

চট্টগ্রাম: সাংস্কৃতিক সংগঠন ‘দৃষ্টি’র ৩০ বছর পূর্তি উপলক্ষে আয়োজন করা হয়েছে বিতর্ক প্রতিযোগীতা।  

শুক্রবার (২৭ মে) শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে এ বিতর্ক উৎসবের সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দৃষ্টির উদ্যোগে সপ্তমবারের মত আয়োজিত এ প্রতিযোগীতায় বিতর্কের বিষয় ছিল চট্টগ্রামের উন্নয়ন।   

সংস্কৃতি কর্মী ও ব্যাংকার মোহাম্মদ রোসাঙ্গীরের সভাপতিত্বে এই বিতর্কে অংশগ্রহণ করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক মোহাম্মদ খোরশেদুল আলম সুজন, মিডিয়া ব্যক্তিত্ব ডা. আবদুর নূর তুষার, নগর পরিকল্পনাবিদ দেলোয়ার হোসেন মজুমদার ও কনফিডেন্স সিমেন্টের ব্যবস্থাপনা পরিচালক মো. জহির উদ্দিন।

এসময় ডা. আবদুন নূর তুষার বলেন, আধুনিক বন্দর নগরীতে থাকা উচিত পর্যটকদের জন্য উপযুক্ত আবাসন ও স্বাস্থ্য ব্যবস্থা, আধুনিক যোগাযোগ ব্যবস্থা। চট্টগ্রামের প্রাকৃতিক সৌন্দর্য রক্ষার পাশাপাশি উপযুক্ত চিকিৎসা, সড়ক ও আবাসন ব্যবস্থা তৈরি করতে প্রয়োজন সদিচ্ছা ও ঐক্যমত।  

বিতর্ক শেষে দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুলের সভাপতিত্বে উৎসব সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক।  

এতে আরও বক্তব্য রাখেন দৃষ্টি চট্টগ্রামের সিনিয়র সহ সভাপতি সাইফ চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আদনান মান্নান, দৃষ্টির সহ সভাপতি শহিদুল ইসলাম, মুজিবুর রহমান মনি, সাধারণ সম্পাদক সাবের শাহ, যুগ্ম সম্পাদক সাইফুদ্দিন মুন্না, সাংগঠনিক সম্পাদক কাজী আরফাত, দপ্তর সম্পাদক মুন্না মজুমদার। অনুষ্ঠানে দৃষ্টি চট্টগ্রামের সদস্য বাংলাদেশের আয়রনম্যান শামসুজ্জামান আরাফাতকে সম্মননা প্রদান করা হয়।  

সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেন, বিতর্ক মানুষকে সুচিন্তাবিদ হিসেবে গড়ে তোলে। সকলকে নিজের লক্ষ্যের জন্য চেষ্টা করে যেতে হবে, মা বাবা শিক্ষকদের সম্মান করে তাদের মেনে চলতে হবে।

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, মে ২৮, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।