ঢাকা, সোমবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে তরুণ গবেষক সম্মেলনে রানার্সআপ প্রিমিয়ার ইউনিভার্সিটি 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, মে ২৫, ২০২২
চবিতে তরুণ গবেষক সম্মেলনে রানার্সআপ প্রিমিয়ার ইউনিভার্সিটি  উপাচার্য ড. অনুপম সেনের সঙ্গে সাক্ষাত করেন রানার্সআপ মাহফুজুল হক ও অন্যরা।

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞানী ড. জামাল নজরুল ইসলাম স্মরণে অনুষ্ঠিত জাতীয় তরুণ গবেষক সম্মেলনে গবেষণাপত্র উপস্থাপন করে প্রিমিয়ার ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র মাহফুজুল হক রানার্সআপ নির্বাচিত হয়েছেন।  

এই সম্মেলনে দেশ-বিদেশের ৫৭০ জন তরুণ গবেষক অংশগ্রহণ করে নিজ নিজ গবেষণাপত্র উপস্থাপন করেন।

মাহফুজুল হকের গবেষণার বিষয় ছিল ‘ডিজাইন অ্যান্ড ইমপ্লেমেন্টেশন অফ এ হাই ফ্লো নোজাল ক্যানোলা’।  

প্রিমিয়ার ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান টুটন চন্দ্র মল্লিকের নির্দেশনায় এই প্রকল্পে মাহফুজুল হকের সঙ্গে কাজ করেন বিভাগের অপর দুই ছাত্র জিতু দাস ও নুরুল আজিজ।

মঙ্গলবার (২৪ মে) বিকেল ৩টায় ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মাহফুজুল হক ও তার সহযোগী অপর দুই শিক্ষার্থী জিতু দাস ও নুরুল আজিজ প্রিমিয়ার ইউনিভার্সিটির জিইসি মোড়স্থ ক্যাম্পাসে উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।  

প্রফেসর ড. অনুপম সেন জাতীয় তরুণ গবেষক সম্মেলনে মাহফুজুল হক রানার্সআপ হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটির শিক্ষার্থীরা আজ পর্যন্ত দেশিয় ও আন্তর্জাতিক পর্যায়ের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য অর্জন করেছে। এই সাফল্য মূলত প্রিমিয়ার ইউনিভার্সিটির। আশা করি, অদূর ভবিষ্যতে তারা আরও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য অর্জনের মাধ্যমে শুধু প্রিমিয়ার ইউনিভার্সিটি নয়, পুরো বাংলাদেশের সুনাম বৃদ্ধি করবে।

এসময় উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর ড. কাজী শামীম সুলতানা, ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, প্রকৌশল ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ, রেজিস্ট্রার খুরশিদুর রহমান, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান টুটন চন্দ্র মল্লিক ও সহকারী অধ্যাপক সাইফুদ্দিন মুন্না।

উপ-উপাচার্য প্রফেসর ড. কাজী শামীম সুলতানা ও ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক মাহফুজুল হকের এই অর্জনকে অসাধারণ উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মে ২৫, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa