ঢাকা, শনিবার, ৪ ভাদ্র ১৪২৯, ২০ আগস্ট ২০২২, ২১ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, মে ২০, ২০২২
বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার  সেমিনারে বক্তব্য দেন উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব

চট্টগ্রাম: বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর উদ্যোগে Higher Education Opportunities in Canada শীর্ষক সেমিনার গত ১৯ মে বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব।

বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. নারায়ণ বৈদ্য। ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দীন শাহরিয়ার এর সঞ্চালনায় সেমিনারে কী-নোট স্পিকার ছিলেন Connected  Education  Canada এর প্রতিষ্ঠাতা সৈয়দ জিহাদ।  

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব বলেন, উচ্চ শিক্ষার্থে বাংলাদেশ থেকে প্রতি বছর অনেক শিক্ষার্থী পৃথিবীর বিভিন্ন দেশে গমন করেন। বিশ্বের বিভিন্ন দেশ উচ্চশিক্ষা গ্রহণে বৃত্তিসহ বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করে। কিন্তু অনেক সময় সঠিক তথ্য সম্পর্কে সম্যক জ্ঞানের অভাবে সেসব সুযোগ থেকে শিক্ষার্থীরা বঞ্চিত হয়। কানাডা বিশ্বের অন্যতম উন্নত রাষ্ট্রগুলোর মধ্যে একটি। এই সেমিনারের মাধ্যমে কানাডায় উচ্চশিক্ষার যে সুযোগ রয়েছে এবং কিভাবে সেগুলোর সদ্ব্যবহার করা যায় তার ধারণা পাওয়া গেছে।  

কী-নোট স্পীকার সৈয়দ জিহাদ বলেন, উচ্চশিক্ষা গ্রহণের জন্য পৃথিবীর অন্যান্য দেশের মত কানাডাও বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করছে। অনেক শিক্ষার্থী সঠিকভাবে আবেদন করতে না পারার কারণে তাদের আবেদন গ্রহণ করা হয় না। Connected Education Canada বাংলাদেশের ছাত্র-ছাত্রীদের অন্য বিষয়গুলো সহজতর করতে কাজ করছে।  

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, মে ২০, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa