ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

তির্যকের নাটক ‘ইডিপাস’ শুক্রবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, মে ১৭, ২০২২
তির্যকের নাটক ‘ইডিপাস’ শুক্রবার ইডিপাস নাটকের একটি দৃশ্য।

চট্টগ্রাম: থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম (টিআইসি) মিলনায়তনে তির্যক নাট্যদল শুক্রবার (২০ মে) সন্ধ্যে ৭টায় প্রাচীন গ্রিক ট্র্যাজেডি সফোক্লিসের ‘ইডিপাস‘ নাটকটি পরিবেশন করবে। তির্যক নাট্যদল প্রযোজনা আহমেদ ইকবাল হায়দার নির্দেশিত ‘ইডিপাস’ নাটকের ১৫১টি প্রদর্শনী সম্পন্ন হয়েছে।

নাটকের অগ্রীম টিকেট টিআাইসি হল কাউন্টারে পাওয়া যাবে।

এ নাটকে মানব জীবনের এক শোচনীয় দুর্ভাগ্যের কাহিনি- জীবনের বিপন্নতার এক মর্মান্তিক ইতিবৃত্ত। মানুষের অপরিসীম হতাশা আর অসহায়ত্ব চিত্রিত হয়েছে। এরকম অব্যক্ত চিত্তদহনের ছবি পৃথিবীর অন্য ভাষার সাহিত্যে আগে দেখা যায়নি। গ্রিক ট্র্যাজেডির অন্যতম শ্রেষ্ঠ কাহিনি ‘ইডিপাস’- যেখানে জীবন একই সঙ্গে নিষ্ঠুর এবং মহিমান্বিত। ভাগ্যহত ইডিপাস, বিপর্যস্ত জীবনের মধ্যে তার বিধাতাকে প্রত্যক্ষ করেছেন- যে বিধাতা ভয়ংকর। সত্যান্বেষণের পাশাপাশি অনিশ্চয়তার বিপুল তরঙ্গে ভেসে চলেন ইডিপাস তৃণখণ্ডের মতো।

এ নাটকে অভিনয়ে ও নেপথ্যে রয়েছেন- মাহববুল ইসলাম রাজিব, অমিত চক্রবর্ত্তী, সুজিত চক্রবর্ত্তী, ফারজানা ইসলাম টিনা, সাইদুর রহমান চৌধুরী, রিপন বড়ুয়া, জুয়েল চাকমা, সানজিদা আকতার রূপা, অজয় ত্রিপুরা, হ্রদয় দেব  ও আহমেদ ইকবাল হায়দার।  

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, মে ১৭, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa