ঢাকা, বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

শেখ হাসিনার নেতৃত্বে ভোটের অধিকার পুনঃপ্রতিষ্ঠিত হয়েছে: বিপ্লব বড়ুয়া

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, মে ১৪, ২০২২
শেখ হাসিনার নেতৃত্বে ভোটের অধিকার পুনঃপ্রতিষ্ঠিত হয়েছে: বিপ্লব বড়ুয়া

চট্টগ্রাম: আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ধারাবাহিকভাবে পর পর তিনবার দেশের শাসনভার গ্রহণ করে আজ জনগণকে সেবা ও দেশের কল্যাণ করে যাচ্ছেন। আজকে আমি মনে করি বাংলাদেশের সবচেয়ে শক্তিশালী সংগঠন আওয়ামী লীগ।

আওয়ামী এমন একটি দল, যে দলের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা এনেছিলেন। শুধু তাই নয় বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যার পর তাঁর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীন বাংলাদেশে গণতন্ত্র, আইনের শাসন ও মানুষের ভোটের অধিকার পুনঃপ্রতিষ্ঠিত হয়েছে। আওয়ামী লীগের মত দেশের মানুষের সেবা দিয়েছে এমন কোন দল নেই।

শনিবার (১৪ মে) দুপুরে নগরের জিইসি কনভেনশন সেন্টারে দক্ষিণ জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সমাবেশে তিনি এ কথা বলেন।  

তিনি বলেন, বন্ধুবন্ধুর কন্যার সততা, দৃঢ়তা, সাহসিকতা ও রাস্ট্র পরিচালনায় দূরদর্শিতায় আজকে বিশ্ব মনেকরে শেখ হাসিনা একজন সফল রাষ্ট্র নায়ক। করোনায় সময় পৃথিবীতে অনেক উন্নত রাষ্ট্র পরিচালনায় হিমশিম খেয়েছে, সেখানে জননেত্রী শেখ হাসিনা সুন্দরভাবে রাষ্ট্র পরিচালনা করেছেন। তাই তো কমওয়েলথ মহাসচিব বলেছেন, ‘পৃথিবীর তিনজন সফল রাষ্ট্র নায়কের মধ্যে জননেত্রী শেখ হাসিনা একজন’। আজকে অনেকে শ্রীলংকার অবস্থা দেখিয়ে ভয় দেখায়। পাকিস্তানের ক্ষমতা পরিবর্তন হয়, তখন দেশে অনেকে পাকিস্তানের স্বপ্ন দেখে। যখন ভারতে ক্ষমতার পরিবর্তন হয়, তখন বিএনপির নেতারা ভারতীয় দূতাবাসে মিষ্টি নিয়ে হাজির হন।  

তিনি আরও বলেন, শ্রীলংকার বৈদেশিক রিজার্ভ ৫০ মিলিয়ন, পাকিস্তানের বৈদেশিক রিজার্ভ ১০.৫ বিলিয়ন, শ্রীলংকা ও পাকিস্তানের বৈদেশিক রিজার্ভ যোগ করলে ১১ বিলিয়ন, এর মধ্যে বাংলাদেশে বৈদেশিক রিজার্ভ হচ্ছে ৪১ বিলিয়নের বেশি। অর্থাৎ শ্রীলংকা ও পাকিস্তানের চেয়ে চার গুণ বৈদেশিক রিজার্ভ রয়েছে। যা দিয়ে ৬ মাসের আমদানি ব্যয় মেটানোর সক্ষমতা রয়েছে। আজকে আমরা দৃঢ়তার সঙ্গে বলতে চাই বাংলাদেশ কখনও পাকিস্তান হবে না। দেশ যখন স্বাধীন হয়, তখন পাকিস্তান বাংলাদেশের চেয়ে ৭০ গুণ ধনী ছিল। আজকে বাংলাদেশের এক টাকা সমান পাকিস্তানের দুই রুপির চেয়ে বেশি।  

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দীন আহমেদের সভাপতিত্বে ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় আরও বক্তব্য দেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রমুখ।  

এদিকে, প্রতিনিধি সমাবেশে জেলা ও উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটি, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক, আওয়ামী লীগের প্রতিটি অঙ্গ ও সহযোগী সংগঠনের প্রতিনিধি উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, মে ১৪, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa