ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দুর্বার তারুণ্যের ফ্রি ঈদ শপিং

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
দুর্বার তারুণ্যের ফ্রি ঈদ শপিং ...

চট্টগ্রাম: করোনা ভাইরাসের সংক্রমণ বিস্তারের পর থেকেই কর্মহীন অসহায় মানুষের জন্য সরকারের সহযোগিতার পাশাপাশি এগিয়ে আসছেন অনেকেই। তারই ধারাবাহিকতায় গত বছরের মতো গরিব, অসহায় ও দুস্থ মানুষের জন্য সামাজিক সংগঠন দুর্বার তারুণ্য ‘ধনী-গরিব ভাই ভাই, ঈদ শপিং করব সবাই’ স্লোগানে ফ্রি ঈদ শপিংয়ের আয়োজন করেছে।

শুক্রবার (১০ মে) নগরের হালিশহরের গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয়ে দুর্বার তারুণ্যের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আবু আবিদের সভাপতিত্বে কার্যক্রমটি পরিচালিত হয়।

দুর্বার তারুণ্যের ফ্রি ঈদ শপিং উদ্যোগের মাধ্যমে ৩ হাজারের বেশি গরিব, অসহায় মানুষ নিজের ইচ্ছে, পছন্দ ও সাইজ অনুসারে ঈদবস্ত্রের যেকোনো একটি সামগ্রী বিনামূল্যে নিতে পারবেন।

 

মুহাম্মদ আবু আবিদ বলেন, গত বছরের মতো এ বছরও আমরা সমাজে পিছিয়ে পড়া মানুষের জন্য বিনামূল্যে এই শপিংয়ের ব্যবস্থা করেছি। অনেকেই জাকাতের কাপড় দিয়ে থাকেন। আমাদের সবার আগে চাওয়া হলো একজন মানুষ যেন কখনও সহযোগিতায় নিতে হীনমন্যতায় না ভোগে। অনেক পথশিশু এখান থেকে শপিং করবে, যাদের কাছে গতকাল শপিং করাটা শুধুই ছিল স্বপ্নের বিষয়। আমরা স্বপ্নগুলোকে সত্যি করার চেষ্টায় আছি। দুর্বার তারুণ্য ১ হাজারের বেশি মধ্যবিত্তকে রাতের আঁধার ঈদবস্ত্র পৌঁছে দিয়েছে।  

অতিথি হিসেবে ফ্রি ঈদ শপিংয়ের দোকানগুলো পরিদর্শন করেছেন করোনা প্রতিরোধক বুথের উদ্ভাবক হেলাল আকবর চৌধুরী বাবর, নগর যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু, সমাজসেবক মুহাম্মদ আবুল কালাম আজাদ ও গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো. জসীম উদ্দিন।  

উপস্থিত ছিলেন মুহাম্মদ আবু আদিল, শেখ আরিফ উল্লাহ চৌধুরী, মো. সাকিফুল ইসলাম, মো. কামরুল ইসলাম, নাজমুল হুদা, জিহাদুল ইসলাম, রবিউল হাসান, রিদয় হাসান মল্লিক, সৈকত শর্মা পাপ্পু, এআর তাইমন, শেখ মাহমুদ সাদির, অভিজিৎ চক্রবর্তী, মমতা আফরোজ, মুশতারী তাবাসসুম, তাইমন হাসান, হাকিমুল হাসান সাকিব, মারুপ আল হাসান, মুশফিকুর রহমান অপু, হযরত আলী মোবারক, রবিউল ইসলাম চৌধুরী, হিমেল সেন হিমু, আলী হামজা রিদয়, তানজিদ তাহসিনসহ দুর্বার তারুণ্যের কেন্দ্রীয় ও জেলার নেতারা।

বাংলাদেশ সময়: ২২০৫  ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।