ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বোয়ালখালীর ৭ পরিবার পেলো প্রধানমন্ত্রীর উপহারের ঘর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
বোয়ালখালীর ৭ পরিবার পেলো প্রধানমন্ত্রীর উপহারের ঘর ...

চট্টগ্রাম: বোয়ালখালীতে ভূমিহীন ও গৃহহীন ৭টি পরিবার মাথা গোঁজার ঠাঁই হিসেবে পেয়েছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে ঈদ উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে সরকারি অর্থায়নে নির্মিত ঘর ও জমির দলিল মঙ্গলবার (২৬ এপ্রিল) আনুষ্ঠানিকভাবে বুঝিয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।

 

সকাল ১১টায় গণভবন থেকে ভার্চুয়ালি ঘর হস্তান্তর কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  
 
উপজেলা পরিষদ চত্বরের গৃহহীন ও ভূমিহীন পরিবারের সদস্যদের হাতে জমির দলিল ও নতুন ঘরের চাবি তুলে দেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আকতার।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নুরুল আলম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরী ও শাকপুরা ইউপি চেয়ারম্যান আবদুল মান্নান মোনাফ।

উপজেলা প্রকল্প কর্মকর্তা সুজন কান্তি দাশ জানান, বোয়ালখালী উপজেলায় প্রথম পর্যায়ে ২০টি, দ্বিতীয় পর্যায়ে ১০টি ও তৃতীয় পর্যায়ে ৭টি ঘরের চাবি ও জমির দলিল বুঝিয়ে দেওয়া হয়েছে। তবে তৃতীয় পর্যায়ের আরো ৩৮টি ঘরের কাজ শেষ না হওয়ায় বুঝিয়ে দেওয়া সম্ভব হয়নি। আগামী জুন মাসের মধ্যে নির্মাণ কাজ শেষে বুঝিয়ে দেওয়া হবে।  

তিনি জানান, তৃতীয় পর্যায়ের ৬০টি ঘরের মধ্যে ৩০টি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ও অপর ৩০টি মাননীয় প্রধানমন্ত্রীর গুচ্ছগ্রাম প্রকল্পের আওতায় নির্মিত।  

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আকতার জানান, তৃতীয় পর্যায়ে ৬০টি ঘরের মধ্যে ৪৫টি ঘর ও দলিল উপকারভোগীদের বুঝিয়ে দেওয়া হচ্ছে। বাকি ১৫ ঘরের কাজ শেষ হওয়ার পর বুঝিয়ে দেওয়া হবে।  

তিনি বলেন, ২ শতাংশ জায়গায় নির্মিত প্রতিটি ঘরে দুটি কক্ষ রয়েছে, সঙ্গে রয়েছে রান্নাঘর ও শৌচাগার। ঘরের চারপাশে খোলা জায়গা রয়েছে, যেখানে উপকারভোগীরা শাকসবজি আবাদ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।