ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইফতারে ধনী গরিবের ভেদাভেদ নেই: হেলাল আকবর চৌধুরী বাবর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
ইফতারে ধনী গরিবের ভেদাভেদ নেই: হেলাল আকবর চৌধুরী বাবর ...

চট্টগ্রাম: মাহে রমজানের প্রথম দিন থেকে প্রতিদিন দুই হাজারের অধিক সাধারণ মানুষের জন্য ইফতারের ব্যবস্থা করেন সাবেক যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর।  

সোমবার (২৫ এপ্রিল) বিকাল ৫টার দিকে নগরের নন্দনকানন, ডিসি হিল, পুরাতন বিমানবন্দর এলাকায় ইফতার বিতরণ করা হয়।

মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের ব্যানারে তিনি এ ইফতার বিতরণ করেন।  

এ সময় হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, যে কোন দুর্যোগ সংকটে কিংবা পবিত্র সময়ে মহিউদ্দিন চৌধুরী সাধারণ জনগণের পাশে থাকতেন।

এগুলো মূলত উনার কাজ। মহিউদ্দিন ভাইয়ের জীবদ্দশায় তিনি সাধারণ মানুষের পাশে দাঁড়াতেন। মানুষের মুখে খাবার তুলে দিতে পারলেই তিনি সবচেয়ে বেশি আনন্দ পেতেন। তিনি রমজানে হাজার হাজার মানুষের জন্য ইফতারের আয়োজন করতেন আর আমরা কর্মীরা সারাদিন খেটে কর্ম সম্পাদন করতাম। আজকে তিনি আমাদের মাঝে নেই কিন্তু নেতার শিক্ষাগুলো বুকে ধারণ করে আমরাও চেষ্টা করছি যৎসামান্য মানুষের পাশে দাঁড়াতে।

তিনি বলেন, পুরো মাহে রমজান মুসলিমদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ইবাদত ও সিয়াম সাধনার মাস। এই একটি মাস আমরা ধনী গরিব সবাই সারাদিন অভুক্ত থেকে রোজা রাখি। তাই রোজায় যেমন ধনী গরিবের ভেদাভেদ নেই, তেমনি ইফতারেও ধনী গরিবের ভেদাভেদ নেই। আমরা এক ও অভিন্ন ভাবে সত্যিকারের মানুষ হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করতে হবে। তবেই সমাজের শ্রেণি বৈষম্য নিরসন হবে।

এ সময় উপস্থিত ছিলেন নগর স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মনোয়ার জাহান মনি, যুবলীগ নেতা  শিবু প্রসাদ চৌধুরী, দক্ষিণ স্বেচ্ছাসেবকলীগের সদস্য ওমর ফারুক, মহানগর স্বেচ্ছাসেবকলীগ নেতা এম কুতুবউদ্দীন চৌধুরী, মোহাম্মদ তসলিম, মো. মোরশেদ আলম, কাজী দেলোয়ার হোসেন, দীপংকর বাপ্পা, দক্ষিণ জেলা যুবলীগ নেতা আবু শাদাত সায়েম, মো. জাহেদ, মো. দেলোয়ার হোসেন, হোসাইন আহমেদ রুবেল, আবু তাহের রানা, কামরুল হাসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০.০০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।