ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দুই ট্রেনের সংঘর্ষ, ক্ষতিগ্রস্ত তিন বগি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
দুই ট্রেনের সংঘর্ষ, ক্ষতিগ্রস্ত তিন বগি ...

চট্টগ্রাম: রেলওয়ে পূর্বাঞ্চলের পাহাড়তলী মার্শাল ইয়ার্ডে দুই ট্রেনের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে হতাহতের ঘটনা না ঘটলেও মহানগর এক্সপ্রেস ট্রেনের তিনটি বগি ক্ষতিগ্রস্ত হয়।

ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ।

সোমবার (২৫ এপ্রিল) বেলা ১১টার দিকে পাহাড়তলীর মার্শাল ইয়ার্ডে মেঘনা এক্সপ্রেস ও মহানগর এক্সপ্রেস ট্রেনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

 

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টার জাফর আলম বাংলানিউজকে বলেন, দুর্ঘটনার পর মহানগর এক্সপ্রেসের বগি তিনটি পরিবর্তন করা হয়। ফলে সাড়ে ১২টার ট্রেন চট্টগ্রাম ছেড়ে যায় দুপুর ২টা ১৫ মিনিটে।

জানা গেছে, ঢাকা থেকে আসার পর মহানগর এক্সপ্রেস ট্রেনটি পরিষ্কার করতে মার্শাল ইয়ার্ডে নিয়ে যাওয়া হয়। পরে ইয়ার্ড থেকে বের হওয়ার সময় বিপরীত দিক থেকে আসা মেঘনা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়। মেঘনা এক্সপ্রেস ট্রেনটিকেও মার্শাল ইয়ার্ডে পরিষ্কার করার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল।

ঘটনার পরপরই রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) জাহাঙ্গীর হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  ঘটনার কারণ অনুসন্ধানে বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনসার আলী, বিভাগীয় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার ওয়াহিদুর রহমান এবং বিভাগীয় সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী জাহেদ আরেফিন তন্ময়কে নিয়ে তিন সদস্যের কমিটি গঠন করা হয়।  

বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনসার আলী বাংলানিউজকে বলেন, কী কারণে এ ঘটনা ঘটেছে তা তদন্ত করার পর বিস্তারিত বলতে পারবো।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।