ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় চবিসাসের নিন্দা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় চবিসাসের নিন্দা ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজ ছাত্রদের সংঘর্ষের সময় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)।  

চবি সাংবাদিক সমিতির প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক ইমাম ইমু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সাংবাদিক সমিতির সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন এ নিন্দা জানান।

এ ঘটনায় জড়িতদের শাস্তির দাবিও জানায় চবি সাংবাদিক সমিতি।

চবিসাস নেতারা বলেন, সোমবার দিবাগত রাতে রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষ শুরু হয়।

এর জের ধরে মঙ্গলবার সকাল থেকে দফায় দফায় এ সংঘর্ষ চলতে থাকে। সংঘর্ষের খবর সংগ্রহকালে সন্ত্রাসীদের হামলায় অন্তত ১০ জন সাংবাদিক আহত হয়েছেন। পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা চালিয়ে সংবাদ মাধ্যমের কণ্ঠরোধ করতে চায় সন্ত্রাসীরা। যা অত্যন্ত নিন্দনীয়।

চবি সাংবাদিক সমিতির নেতারা মনে করেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা চালানো ব্যক্তি যেই হোক না কেন তাদের পরিচয় তারা সন্ত্রাসী। এ সন্ত্রাসীরা দেশ, জাতি ও সরকারের শত্রু। এ ধরনের কর্মকাণ্ডকে যেকোনো মূল্যে প্রতিহত করতে হবে। এসময় সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান তারা।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
এমএ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।