ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কর্মমুখী অভিজ্ঞতা অর্জনে সিআইইউ শিক্ষার্থীদের কারখানা পরিদর্শন 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
কর্মমুখী অভিজ্ঞতা অর্জনে সিআইইউ শিক্ষার্থীদের কারখানা পরিদর্শন 

চট্টগ্রাম: কর্ণফুলী উপজেলার ডিভাইন ইনটিমেটস লিমিটেডের কার্যক্রম সরজমিনে ঘুরে দেখেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) মানবসম্পদ বিভাগের শিক্ষার্থীরা।  

সম্প্রতি কর্ণফুলী থানার খোয়াজ নগর এলাকার আজিম পাড়ায় অবস্থিত ফোর এইচ গ্রæপের এই সহযোগী প্রতিষ্ঠানটি পরিদর্শনে যান সিআইইউর এইচআরএম-৪১১ কোর্সের শিক্ষার্থীরা।

পাঠ্যবই আর ক্লাসরুমের বাইরে কর্মমুখী অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে নিজেদের দক্ষ করে গড়ে তুলতে কারখানা পরিদর্শে ভূমিকা রাখবে বলে মনে করছেন তারা।  

এই সময় তারা প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।

পরে প্রতিষ্ঠানটির উৎপাদন কার্যক্রম ঘুরে দেখেন।  

পরিদর্শন কার্যক্রমে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিআইইউর বিজনেস স্কুলের প্রভাষক এবং ক্লাবের ফ্যাকাল্টি-ইন-চার্জ আশিকুল মাহমুদ ইরফান, ফোরএইচ গ্রæপের সহকারি ম্যানেজার (প্রশাসন এবং মানবসম্পদ) আশরাফ উদ্দিন প্রমুখ।  

শিক্ষার্থীরা বলেন, কারখানা পরিদর্শন করে পুরো উৎপাদন প্রক্রিয়ার বিষয়ে চমৎকার ধারণা পেয়েছি। নিজেদের দক্ষতা বৃদ্ধির জন্য এমন পরিদর্শন কার্যক্রমের বিকল্প নেই। ব্যবহারিক জ্ঞান অর্জনের পর পাঠ্যবইয়ের পড়া অনেকখানি সহজ হয়ে গেল। কর্মজীবনে হয়তো এই ধরণের অভিজ্ঞতা আমাদের একধাপ এগিয়ে রাখবে।

ফ্যাকাল্টি ইনচার্জ প্রভাষক আশিকুল মাহমুদ ইরফান বলেন, গতানুগতিক শিক্ষাকার্যক্রমে ছাত্র-ছাত্রীরা বাইরের কর্মমুখী অভিজ্ঞতার সুযোগ পায় না বললেই চলে। এই ধরণের কর্মসূচি তাদেরকে স্বনির্ভর করার পাশাপাশি দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখবে।  

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।