ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘মুজিবনগর সরকার প্রতিষ্ঠা হওয়ায় বাংলাদেশ হয়েছে’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
‘মুজিবনগর সরকার প্রতিষ্ঠা হওয়ায় বাংলাদেশ হয়েছে’ বক্তব্য দেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

চট্টগ্রাম: দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেছেন, মুজিবনগর সরকার প্রতিষ্ঠা হওয়ায় স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছে। মুক্তিযোদ্ধাদের ট্রেনিং দেওয়া, ভারত ও রাশিয়া থেকে অস্ত্র পাওয়া ও ঐক্যবদ্ধ মুক্তিযুদ্ধ পরিচালনা সম্ভব হয়েছে।

পৃথিবীর অনেক মুক্তিকামী দেশের জনগণ স্বাধীনতা পায়নি, অনৈক্য ও ব্যর্থ নেতৃত্বের কারণে। যারা মুজিবনগর সরকার মানে না তারা বাঙালির গৌরবের অংশকে অস্বীকার করছে।

রোববার (১৭ এপ্রিল) বিকেলে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন উপলক্ষে সংগঠনের আন্দরকিল্লা কার্যালয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সাবেক ছাত্রনেতা মফিজুর রহমান বলেন, ১৯৭০ সালের নির্বাচনের পর তৎকালীন পাকিস্তানি শাসকচক্র নির্বাচিত জনপ্রতিনিধিদের হাতে ক্ষমতা অর্পণ করতে না চাওয়ার কারণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলার কৃষক শ্রমিক জনতা যখন বাংলাদেশের স্বাধীনতার পতাকা হাতে নিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করার জন্য শপথ নিয়েছিল তখনই মুজিবনগর সরকার গঠন করার প্রয়োজনীয়তা তৎকালীন বাংলার জনগণ উপলব্ধি করেছিল।  

দক্ষিণ জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে আলোচনায় অংশ নেন দক্ষিণ জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মোহাম্মদ ইদ্রিস, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মির্জা কছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট জহির উদ্দিন, প্রদীপ দাশ, শ্রম সম্পাদক খোরশেদ আলম, দফতর সম্পাদক আবু জাফর, তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল কাদের সুজন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. তিমির বরণ চৌধুরী, ক্রীড়া সম্পাদক গোলাম ফারুক ডলার ও ধর্ম সম্পাদক আবদুল হান্নান চৌধুরী মঞ্জুসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ