ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি পালি বিভাগের চেয়ারম্যান শাসনানন্দ বড়ুয়া 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
চবি পালি বিভাগের চেয়ারম্যান শাসনানন্দ বড়ুয়া  পালি বিভাগের চেয়ারম্যান শাসনানন্দ বড়ুয়া রুপন

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) পালি বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব নিয়েছেন শাসনানন্দ বড়ুয়া রুপন। বিভাগের সদ্যবিদায়ী চেয়ারম্যান প্রফেসর ড. জ্ঞানরত্ন মহাথেরোর স্থলাভিষিক্ত হয়েছেন তিনি।

 

সোমবার (১১ এপ্রিল) তিনি বিভাগের চেয়ারম্যানের দায়িত্বভার নেন।

এর আগে ২০১২ সালে পালি বিভাগে প্রভাষক পদে যোগদান করেন শাসনানন্দ বড়ুয়া রুপন।

পরে ২০১৫ সালে সহকারী অধ্যাপক এবং সর্বশেষ ২০২২ সালে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি পান তিনি।

শাসনানন্দ বড়ুয়া রুপন পালি বিভাগের চেয়ারম্যানের দায়িত্বভার গ্রহণকালে উপস্থিত ছিলেন বিভাগের সদ্যবিদায়ী চেয়ারম্যান ড. জ্ঞানরত্ন মহাথের, চবির সহকারী প্রক্টর ও বিভাগের সহকারী অধ্যাপক অরূপ বড়ুয়া, বিভাগের সহকারী অধ্যাপক জগৎজ্যোতি বড়ুয়া, ডেপুটি রেজিস্ট্রার শিখা বড়ুয়া, সহকারী রেজিস্ট্রার আশেক আহম্মদ খান, গ্রন্থাগার সহকারী তানভীর হাসান প্রমুখ। এ সময় বিভাগের শিক্ষার্থীরা নবাগত ও বিদায়ী চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জানান।  
 
কক্সবাজারের চকরিয়া উপজেলার মানিকপুর গ্রামের শিক্ষক বোধিরঞ্জন বড়ুয়া ও মঞ্জু বড়ুয়ার ছেলে শাসনানন্দ বড়ুয়া রুপন; চবি পালি বিভাগের দায়িত্বভার গ্রহণ করে বিভাগের সার্বিক কার্যক্রম পরিচালনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ সবার সহযোগিতা ও আশীর্বাদ কামনা করেছেন।  

শাসনানন্দ বড়ুয়া রুপন ২০১৫ সালে ‘বৌদ্ধ দর্শনে কর্ম ও কর্মের বিপাক: একটি পর্যালোচনা’ শীর্ষক অভিসন্দর্ভ নিয়ে চবি থেকেই এমফিল ডিগ্রি অর্জন করেন। এছাড়াও তিনি বর্তমানে দর্শন বিভাগে পিএইচডি গবেষণারত আছেন। বিশ্ববিদ্যালয়ে পাঠদানের পাশাপাশি তিনি বৌদ্ধ দর্শন, সংস্কৃতি, সভ্যতাসহ নানা বিষয়ে লেখালেখি করেন। তাঁর প্রকাশিত লেখা বিভিন্ন জার্নালেও প্রকাশিত হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ১৩ এপ্রিল, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।