ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি সাংবাদিক সমিতির ইফতার ও আলোচনা সভা 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
চবি সাংবাদিক সমিতির ইফতার ও আলোচনা সভা  ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সমিতির সাবেক-বর্তমান সদস্য, বিভিন্ন মিডিয়ার সাংবাদিক ও বিশ্ববিদ্যালয়ের রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

বুধবার (১৩ এপ্রিল) বিকেল ৫টায় নগরের জিইসি মোড়ের ইফকো জামান সেন্টারে অনুষ্ঠানটির আয়োজন করা হয়৷ সমিতির সাধারণ সম্পাদক রায়হান উদ্দিনের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি সাইফুল ইসলাম।  

এতে প্রধান অতিথি ছিলেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর বেনু কুমার দে, চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মো. শহীদুল হক।  

উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, সাংবাদিক সমিতির ইফতার মানেই একটা মিলনমেলা। সিনিয়র সাংবাদিকসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের অংশগ্রহণ দেখে সত্যিই মুগ্ধ হয়েছি। এটাই রমজানের শিক্ষা। আমরা সবাই মিলে চেষ্টা করলে সমাজ, দেশ এবং জাতিকে এগিয়ে নিতে পারবো।  

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, সংবাদপত্র জাতির দর্পণ৷ আপনারা চাইলে সমাজের জন্য বিশাল ভূমিকা রাখতে পারেন।

এ সময় আরো বক্তব্য দেন চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক শাহাব উদ্দীন নীপু ও আবুল কালাম আজাদ, সহকারী অধ্যাপক মাধব চন্দ্র দাস, কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক রেজাউল করিম। এ ছাড়া সমিতির সাবেক নেতৃবৃন্দ, বিভিন্ন মিডিয়ার সিনিয়র সাংবাদিক, শাখা ছাত্রলীগ, ছাত্রদল ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য দেন৷ দোয়া মাহফিল পরিচালনা করেন যোগাযোগ ও সাংবাদিকতা সভাপতি মো. শহীদুল হক।  

সভাপতির বক্তব্যে সাইফুল ইসলাম বলেন, ইফতার মাহফিল সাংবাদিক সমিতি প্রতিবছর আয়োজন করে থাকে। এটার মাধ্যমে আমাদের সাবেকদের মাঝে ও ক্যাম্পাসে অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে একটা মেলবন্ধন তৈরি করে।  

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ১৩ এপ্রিল, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।