ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বর্ষবরণে সিএমপির ১১ দফা নির্দেশনা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
বর্ষবরণে সিএমপির ১১ দফা নির্দেশনা ...

চট্টগ্রাম: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) এর পক্ষ থেকে বাংলা নববর্ষ-১৪২৯ উদযাপন উপলক্ষ্যে ১১ দফা নির্দেশনা দেওয়া হয়েছে। জনসাধারণের নিরাপত্তা ও আইন শৃঙ্খলা রক্ষায় এসব নির্দেশনা মেনে চলার আহ্বান জানানো হয়েছে।

 

সিএমপির অতিরিক্ত উপ কমিশনার (জনসংযোগ) শাহাদত হুসেন রাসেল এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।  

নির্দেশনাসমূহ হলো- সার্বিক পরিস্থিতি বিবেচনায় দুপুর ২টার মধ্যে নববর্ষ উদযাপন অনুষ্ঠান শেষ করতে হবে।

নিরাপত্তার স্বার্থে বিভিন্ন অনুষ্ঠানে আগতদের মুখোশ ব্যবহার থেকে বিরত থাকতে হবে। ডিসি হিল ও সিআরবি এলাকায় দর্শকদের নির্ধারিত প্রবেশ ও বাহির পথ ব্যবহার করতে হবে। বিরক্তির উদ্রেক ও শব্দ দূষণকারী ভুভুজেলা, বাঁশি ইত্যাদি বাজানো হতে বিরত থাকতে হবে। বাজি-পটকা বহন ও ফোটানো থেকে বিরত থাকতে হবে। উৎসবমুখরতা যাতে জনউপদ্রবে পরিণত না হয় সেক্ষেত্রে দায়িত্বশীলতা প্রদর্শন করতে হবে। বড় ব্যাগ, পোটলা ব্যাকপ্যাক বহন করা যাবে না। অনুষ্ঠান উদযাপনে আগত নারী, শিশু বয়োজ্যেষ্ঠ ব্যক্তিদের প্রতি সৌজন্যমূলক আচরণ করতে হবে। সন্দেহজনক কোনও ব্যক্তি বা বস্তু দেখলে সাথে সাথে পুলিশকে অবহিত করতে হবে। যে কোনও ধরনের মাদকদ্রব্য গ্রহণ থেকে বিরত থাকা। উৎসব প্রাঙ্গণে কোনও খাবারের দোকান স্থাপন করা যাবে না। উৎসবমুখর শান্তিপূর্ণ ও নারী শিশুদের জন্য নিরাপদ পরিবেশ নিশ্চিতকল্পে সব ধরনের নাগরিক সহযোগিতা প্রদান করতে হবে।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।