ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কার্পেটিং করা সড়কে ওয়াসার কোপ, বাধা স্থানীয়দের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
কার্পেটিং করা সড়কে ওয়াসার কোপ, বাধা স্থানীয়দের ...

চট্টগ্রাম: বছরের পর বছর ভোগান্তি শেষে সদ্য কার্পেটিং করা সড়ক চট্টগ্রাম ওয়াসার লোকজন আবার কাটার উদ্যোগ নিতেই বাধা দিয়েছেন স্থানীয় জনসাধারণ।

সোমবার (১১ এপ্রিল) রাতে নগরের ডিসি রোডের সংযোগস্থল চন্দনপুরা ইউসুফ আলী মসজিদ সংলগ্ন সোবাহান প্যারাডাইজ এলাকায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ শহিদুল আলম বাংলানিউজকে বলেন, গত সপ্তাহে সিটি করপোরেশন পরিচালিত চন্দনপুরা গুল-এজার বেগম মুসলিম বালিকা উচ্চ বিদ্যালয়ের বিপরীত পাশ থেকে শুরু হওয়া সড়কের ভাঙাচোরা অংশ ডিসি রোড মিয়ার বাপের মসজিদ হয়ে দেওয়ান বাজার পর্যন্ত মেরামত করে চসিকের প্রকৌশল বিভাগ। ইতিপূর্বে এই সড়কটি চট্টগ্রাম ওয়াসা সংযোগ লাইনের কাজের জন্য একাধিকবার কাটাকাটি করে।

যে কারণে প্রায় ১ বছর যাবত সড়কটির মেরামত কাজ সম্পূর্ণ শেষ করতে পারেনি চসিক। বর্ষা আসন্ন দেখে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীকে সড়কটি মেরামতপূর্বক নতুনভাবে কার্পেটিং করার ব্যবস্থা নিতে অনুরোধ করি আমরা। অনুরোধে সাড়া দিয়ে জনদুর্ভোগ লাঘবে মেয়র গত সপ্তাহে সড়কের এই অংশ মেরামত ও কার্পেটিং করার ব্যবস্থা  নেন। এতে ওই এলাকার যোগাযোগ ব্যবস্থার ক্ষেত্রে দুর্ভোগের লাঘব হয় ও জনজীবনে স্বস্তি ফিরে আসে।  

সড়কটিতে ওয়াসা আবার কাটতে এলে বিক্ষুব্ধ জনসাধারণ বাধা দেন। আমি ওয়াসার লোকজনের কাছে চট্টগ্রাম সিটি করপোরেশন থেকে রাস্তা কাটার অনুমতি নেওয়া হয়েছে কিনা দেখতে চাই। ওয়াসার লোকজন তা দেখাতে ব্যর্থ হওয়ায় তাৎক্ষণিক কাজ বন্ধ করে দিয়ে যতটুকু সড়ক কাটা হয়েছে তা ভরাট করে দেওয়ার ব্যবস্থা করি। সড়কটি কার্পেটিং করার আগে প্রয়োজনীয় কাটাকাটি শেষ করার জন্য আমরা ওয়াসার লোকজনকে অনুরোধ জানিয়েছিলাম।  

কাউন্সিলর শহিদ বলেন, বর্ষার আগে করপোরেশনের কোনো অনুমতি ছাড়া যদি ইচ্ছামাফিক সড়কে খোঁড়াখুঁড়ি ও কাটকাটি করে তাহলে ঝুঁকি ও জনদুর্ভোগ বাড়বে।  

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।