ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৪০০ দুস্থকে সাড়ে ৪ হাজার করে দিল রেড ক্রিসেন্ট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
৪০০ দুস্থকে সাড়ে ৪ হাজার করে দিল রেড ক্রিসেন্ট ...

চট্টগ্রাম: নগরের ৪০০ দুস্থ পরিবারকে ৪ হাজার ৫০০ টাকা করে আর্থিক সহায়তা দিয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।  

সোমবার (১১ এপ্রিল) সকালে বহদ্দারহাটের একটি কমিউনিটি সেন্টারে কোভিডকালিন দুস্থ ব্যক্তিবর্গের মধ্যে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

 

তিনি বলেন, করোনা অতিমারিতে ঘরবন্দী ও অসহায় মানুষয়ের পাশে দাঁড়িয়েছিল চট্টগ্রাম সিটি করপোরেশন ও চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্ট সোসাইটি। দীর্ঘ মহামারিকালে বিতরণ করেছে সুরক্ষা সামগ্রী, খাদ্য ও নগদ অর্থ।

করোনায় আক্রান্ত রোগীদের সহায়তা দিয়ছে সচেতন এ দুই প্রতিষ্ঠান। রোগীদের চিকিৎসাসেবার জন্য ২৫০ শয্যার আইসোলেশন সেন্টার ১২টি পয়েন্টে টেস্টিং বুথ ব্র্যাক বাংলাদেশের সহায়তায় চালু করেছে। সচেতনতামূলক মাইকিংয়ের ব্যবস্থা, হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা ও ব্যাপক মাস্ক সরবরাহ করে করোনা প্রতিরোধের ব্যবস্থার পাশাপাশি হাসপাতালগুলোতে করোনার বিশেষায়িত চিকিৎসাসেবা চালুর উদ্যোগ নেওয়া হয়েছিল।

নগরের প্রায় ২০ লাখ পরিবারের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। সমাজের মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্তদের মাঝেও ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে।  

মেয়র বলেন,  রেডক্রিসেন্ট সোসাইটি আর্ত-মানবতার সেবায় সবসময় অগ্রণী ভূমিকা পালন করেন। এ পবিত্র রমজান মাসে বিগত দিনে কোভিডের কারণে যারা দুস্থ ও অসহায় হয়েছেন এমন পরিবারের জন্য ৪ হাজার ৫০০ টাকা করে আর্থিক সহায়তা প্রদান একটি যুগান্তকারী পদক্ষেপ হিসেবে গণ্য হবে।

চট্টগ্রাম সিটি রেডক্রিসেন্ট সোসাইটির সহ সভাপতি ও শিল্পপতি এমএ ছালামের সভাপতিত্বে ও ইফতেখার হোসেন ইমুর সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন রেডক্রিসেন্ট চট্টগ্রাম জেলার চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম। বক্তব্য দেন মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাসেম, ডেপুটি পোস্টমাস্টার জেনারেল মুহাম্মদ আব্দুল্লাহ্। স্বাগত বক্তব্য দেন সিটি রেডক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারি আব্দুল জব্বার চৌধুরী।

মেয়র বলেন, বৈশ্বিক করোনা পরিস্থিতি মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের গৃহীত পদক্ষেপের ফলে বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ এখন অনেকটাই কমে এসেছে। তবে ভবিষ্যতে সংক্রমণ বৃদ্ধি প্রতিরাধে সবার টিকা গ্রহণ এবং যথাযথ স্বাস্থ্য ও সুরক্ষাবিধি মেনে চলতে হবে।  

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।