ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাংবিধানিক সম-অধিকার চর্চার প্রশ্নে ছাড় দেয়া যাবে না

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
সাংবিধানিক সম-অধিকার চর্চার প্রশ্নে ছাড় দেয়া যাবে না

চট্টগ্রাম: ‘বাসন্তী পূজোয় বসন্ত উৎসব ও মিলন মেলা অসাম্প্রদায়িক বাঙালির সাংস্কৃতিক বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। পবিত্র রমজানে শান্তিপূর্ণ ও সৌহার্দ্যময় পরিবেশে বাসন্তী পূজা উদযাপন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকারের অন্যতম সফলতা।

ঐক্যবদ্ধভাবে সবার সমঅধিকার সকল সময়ে চর্চা করার যেই রাষ্ট্রীয় সাংবিধানিক অধিকার, সেটার প্রশ্নে বিন্দুমাত্র ছাড় দেয়া যাবে না। ’ 

শুক্রবার (৮ এপ্রিল) সন্ধ্যায় নগরীর ঐতিহাসিক জেএমসেন হল প্রাঙ্গণে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ-চট্টগ্রাম জেলা আয়োজিত বাসন্তী পূজোয় বসন্ত উৎসব ও মিলন মেলার দ্বিতীয় দিন মহাসপ্তমীতে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

 

মুন্সীগঞ্জের একটি বিদ্যালয়ের একজন বিজ্ঞান শিক্ষকের বিরুদ্ধে সম্প্রতি দায়েরকৃত মামলা অস্বস্তিকর উল্লেখ করে শিক্ষা উপমন্ত্রী বলেন, বিষয়টি সমাধানে স্থানীয় জনপ্রতিনিধির সঙ্গে আলোচনা চলছে।  

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ-চট্টগ্রাম জেলার সভাপতি শ্যামল কুমার পালিতের সভাপতিত্বে এবং সাংস্কৃতিক সম্পাদক প্রবীর পালের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অসীম কুমার দেব। এতে বিশেষ অতিথি হিসেব বক্তব্য রাখেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ-চট্টগ্রাম জেলার সাবেক সভাপতি ইন্দু নন্দন দত্ত, সাবেক সভাপতি দীলিপ কুমার মজুমদার, সহ-সভাপতি বিজয় কৃষ্ণ বৈষ্ণব, সহ-সভাপতি কাউন্সিলর সুনীল চন্দ্র ঘোষ। এতে আরও উপস্থিত ছিলেন চসিক কাউন্সিলর রুমকি সেনগুপ্তা।  

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।