ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিটি কলেজের সামনের অবৈধ দোকান উচ্ছেদ করলো জেলা প্রশাসন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২২
সিটি কলেজের সামনের অবৈধ দোকান উচ্ছেদ করলো জেলা প্রশাসন ...

চট্টগ্রাম: নগরের সরকারি সিটি কলেজের সামনে থেকে অবৈধ দোকান উচ্ছেদ করেছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত পরিচালিত অভিযানে ২৯টি দোকান উচ্ছেদ করা হয়।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ বাংলানিউজকে বলেন, সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী স্কুল কলেজের সামনে কোনো দোকান থাকা যাবে না। সরকারি আদেশ অনুযায়ী দোকানগুলো উচ্ছেদ করা হয়েছে।

এর আগে তাদের দোকানগুলো উচ্ছেদের জন্য নোটিশ দেওয়া হয়। এর পরও তারা দোকানগুলো সরাননি। তাই অভিযান পরিচালনা করে উচ্ছেদ করা হয়েছে।

সরকারি সিটি কলেজের অধ্যক্ষ ড. সুদীপা দত্ত বলেন, ১৯৭৪ সালে কলেজ যখন বেসরকারি ছিল তখন তারা একটি চুক্তি করেন কলেজের সঙ্গে। কিন্তু চুক্তির প্রায় শর্তই তারা ভঙ্গ করে।  

তিনি বলেন, তারা ভাড়া দেয় ডিসি অফিসে এবং ভাড়াটা পুরোনা ভাড়া ২০০ টাকা, ৭০ টাকা, ৯০ টাকা। আমি কলেজে যোগদান করার পর দেখলাম প্রতি বছরই দোকান নিয়ে অনেক টাকার অডিট আপত্তি আসে। তখন অডিটে বলা হয় কম ভাড়ায় দোকানগুলো ভাড়া দিয়ে সরকারের আর্থিক ক্ষতি করছে। ভাড়া তো কলেজ পায় না।

গত ২৪ নভেম্বর সংসদে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক একটি কমিটিতে সিদ্ধান্ত হয় স্কুল কলেজের সামনে কোনো দোকান রাখা যাবে না। সিদ্ধান্তের পর ২৯ নভেম্বর মাউশি আমাদের চিঠি দেয় দোকানপাট থাকলে উচ্ছেদ করতে। আমরা বিষয়টি জেলা প্রশাসনকে জানাই। জেলা প্রশাসন আজ দোকানগুলো উচ্ছেদ করেছে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ৭ এপ্রিল, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।