ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিজল কারখানা ও জামান হোটেলকে ৩ লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
সিজল কারখানা ও জামান হোটেলকে ৩ লাখ টাকা জরিমানা চসিকের ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

চট্টগ্রাম: অস্বাস্থ্যকর, নোংরা ও দুর্গন্ধময় পরিবেশে মিষ্টান্ন ও বেকারি পণ্য উৎপাদন এবং কর্মীদের স্বাস্থ্য সনদ না করায় আগ্রাবাদের সিজল কারখানা ও জিইসি মোড়ের জামান হোটেল অ্যান্ড বিরিয়ানি হাউসকে দেড় লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।  

সোমবার (৪ এপ্রিল) চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়।

 

চসিকের জনসংযোগ কর্মকর্তা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি জানান, সিজল ও জামান হোটেল ছাড়াও চৌমুহনী মোড়ে ফুটপাত দখল করে ব্যবসা করায় কবির ক্রোকারিজ স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজনের নেতৃত্বে অপর অভিযানে নগরের সাগরিকা রোড ও বেপারি পাড়া রোডে ফুটপাত, নালা ও রাস্তা দখল করে পুরাতন লোহা, দোকানের মালামাল ও নির্মাণসামগ্রী স্তূপ করে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ১১ দোকানিকে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

আদালত কর্তৃক চট্টগ্রাম সিটি করপোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শকের দায়ের করা মোকদ্দমায় সদরঘাট থানার পশ্চিম মাদারবাড়ি ডিটি রোডের মেসার্স রিগ্যাল হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের মালিককে ১২ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।  

অভিযানে চসিকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) সদস্যরা সহায়তা দেন।

জনস্বার্থে চসিকের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।