ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে কার্যকর মনিটরিং চায় নগর আ.লীগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে কার্যকর মনিটরিং চায় নগর আ.লীগ

চট্টগ্রাম: নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে কার্যকর মনিটরিং ব্যবস্থা রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আবেদন জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।  

শনিবার (২ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও সাবেক চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন স্বাক্ষরিত এক বিবৃবিতে এই আবেদন জানানো হয়।

 

বিবৃবিতে বলা হয়, সিয়াম সাধনার রমজান মাসে নিত্যপণ্যের দাম বৃদ্ধির উদ্দেশ্যে নানা অজুহাতে অযৌক্তিভাবে দাম বাড়াচ্ছে অশুভ ব্যবসায়ী সিডিকেন্ডট। ইতোমধ্যেই নিত্যপণ্যের স্বাভাবিক সরবরাহ থাকা সত্ত্বেও রমজান মাসে রোজাদারদের শোষণ করতে অতি মুনফা অর্জনের জাল বিস্তার করেছে।

এদের দমনে সরকার কিছু পদক্ষেপ গ্রহণ করেছে। প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী রমজান মাসে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে কার্যকর ব্যবস্থা নিতে আবেদন জানাচ্ছি। বিশেষ করে আইন শৃঙ্খলা রক্ষাকারী সংস্থাগুলোকে অপরাধমূলক সামাজিক অপরাধ, অপতৎপরতা রোধে তৎপর হয়ে সামাজিক শৃঙ্খলা ও সুরক্ষাকে নিশ্চিত করা জরুরি। যানজটের মতো একটি দুর্বিসহ যন্ত্রণাকেও নিরশন করতে পদক্ষেপ গ্রহণে ট্রাফিক কর্তৃপক্ষকে সার্বক্ষণিক টিমওয়ার্ক চলমান রাখার আহ্বান জানাচ্ছি।  
 
বিবৃতিতে আরও বলা হয়, করোনাকাল এবং নানাবিধ কারণে বিগত দুই বছর পবিত্র রমজান আমরা ধর্মীয় ঐহিত্য ও স্বাভাবিক রীতিনীতি অনুযায়ী পালন করতে পারিনি। তবে এবার কোভিড-১৯ সংক্রমন নিয়ন্ত্রণে থাকায় এবার রমজান মাস আগের ধর্মীয় ঐতিহ্য আনুষ্ঠানিকতায় নামাজ, রোজা, সিয়াম সাধনার মাধ্যমে পালিত হওয়ার অনুকুল পরিবেশ সৃষ্টি হয়েছে। চট্টগ্রাম সাম্য-মৈত্রী-সম্প্রীতির নগরী। আমাদের এই ঐতিহ্য রক্ষা করে পবিত্র রমজান মাসে আমাদের মধ্যে সংযম ও সিয়াম সাধনার যে ধর্মীয় ও নৈতিক বিষয়গুলো জাগ্রত করে তা যেন যথাযথভাবে অনুসরণ করা যায় সেই ব্যাপারে সকলের সহযোগিতা কামানা করি।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।