ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিকের ওপর হামলা, চবিসাসের নিন্দা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিকের ওপর হামলা, চবিসাসের নিন্দা ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পেশাগত দায়িত্ব পালনকালে একটি অনলাইন পোর্টালের প্রতিনিধি আব্দুল্লাহ ওমর আসিফকে ছাত্রলীগ কর্তৃক মারধরের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)।

মঙ্গলবার (২৯ মার্চ) রাতে গণমাধ্যমে পাঠানো সংগঠনটির প্রচার, প্রকাশনা ও দফতর সম্পাদক ইমাম ইমু স্বাক্ষরিত বিবৃতিতে এ প্রতিক্রিয়া জানানো হয়।

বিবৃতিতে চবিসাসের সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন বলেন, ২৬ মার্চ ছাত্রী লাঞ্ছনার একটি ঘটনার সিসিটিভি ফুটেজ চেয়ে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখায় বিক্ষোভ করে বাকৃবি শাখা ছাত্রলীগের একটি পক্ষ। বিক্ষোভের একপর্যায়ে তারা নিরাপত্তা শাখার উভয় পাশের রাস্তা বন্ধ করে দেন।

ওই সময় একটি প্রাইভেটকার ভাঙচুর করে ছাত্রলীগের ক্ষুব্ধ কর্মীরা। গাড়ি ভাঙচুরের ভিডিও ধারণ করতে গেলে বাকৃবি সাংবাদিক আবদুল্লাহ ওমর আসিফের ওপর চড়াও হয় শামসুল হক হল ছাত্রলীগের সহ-সভাপতি শাহীন সুমনসহ আরও অনেকে। এসময় তারা আসিফকে এলোপাতাড়ি কিল-ঘুষি মারতে থাকে। মারধরের সময় তার মোবাইল ছিনিয়ে নেওয়া হয় এবং অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়।

চবিসাসের নেতারা বলেন, সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনকালে ছাত্রলীগের এমন আচরণ স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। এসব কর্মকাণ্ড মুক্ত গণমাধ্যমকে কলুষিত করছে। এসময় এমন ন্যাক্কারজনক ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় চবি সাংবাদিক সমিতি।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এমএ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।