ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ডিন নির্বাচনের আগের দিন সরে দাঁড়ালেন প্রার্থী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
ডিন নির্বাচনের আগের দিন সরে দাঁড়ালেন প্রার্থী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: নির্বাচনের একদিন আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আইন অনুষদের ডিন নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন হলুদ দলের মনোনীত প্রার্থী অধ্যাপক মো. জাকির হোসেন।  

মঙ্গলবার (২৯ মার্চ) প্রার্থীতা প্রত্যাহারের বিষয়টি উল্লেখ করে রিটার্নিং অফিসার ও চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসানের নিকট একটি চিঠি দিয়েছেন তিনি।

চিঠিতে আইন অনুষদের বৃহত্তর স্বার্থ ও বিব্রতকর অবস্থা অবসানের লক্ষ্যে ডিন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়েছেন অধ্যাপক জাকির হোসেন। ফলে আইন অনুষদের ডিন নির্বাচনে একমাত্র প্রতিদ্বন্দ্বী হিসেবে থাকছেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) উপাচার্য হিসেবে সদ্য নিয়োগ পাওয়া অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক।

অধ্যাপক জাকির হোসেন চিঠিতে উল্লেখ করেন, আগামী ৩০ মার্চ আইন অনুষদের ডিন নির্বাচনের তারিখ নির্ধারিত আছে। ওই নির্বাচনে আমি এবং অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক প্রার্থী। গত ২৩ মার্চ মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুককে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ করে প্রজ্ঞাপন জারি করা হলেও অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক উপাচার্য হিসেবে যোগদান না করে আইন অনুষদের ডিন নির্বাচনে তাঁর প্রার্থিতা বহাল রেখেছেন।  

চিঠিতে আরও বলা হয়, ডিন নির্বাচনকে কেন্দ্র করে আইন আনুষদের সহকর্মীদের মধ্যে বিভেদ ও বিদ্বেষমূলক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এতে সহকর্মীদের মধ্যে কাজের পরিবেশ হুমকির মুখে পড়েছে। এমন পরিস্থিতিতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা আমি সমীচিন মনে করি না। আইন অনুষদের বৃহত্তর স্বার্থে সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ডিন নির্বাচন থেকে আমি সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।  

ডিন নির্বাচনের রিটার্নিং অফিসার ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান বাংলানিউজকে বলেন, অধ্যাপক জাকির হোসেন ডিন নির্বাচন থেকে সরে দাঁড়াতে একটি চিঠি দিয়েছেন। আমি আবেদনটি গ্রহণ করেছি। কিন্তু এখন প্রার্থিতা প্রত্যাহারের সুযোগ নেই। কারণ গত ২০ মার্চ প্রত্যাহারের শেষ সময় ছিল। ফলে ওনার প্রার্থিতা বহাল থাকবে। ভোটাররা ওনাকে ভোট দিতে পারবেন।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
এমএ/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।