ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি শিক্ষার্থীকে মারধরের অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
চবি শিক্ষার্থীকে মারধরের অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আইন বিভাগের এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের উপগ্রুপ সিক্সটি নাইনের অনুসারীদের বিরুদ্ধে। মারধরে ভুক্তভোগী শিক্ষার্থীর মাথায় ও শরীরের বিভিন্ন জায়গায় জখম হয়েছে।

রোববার (২৭ মার্চ) বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারের সামনে এ ঘটনা ঘটে।

মারধরের শিকার ওই ছাত্রের নাম কফিল উদ্দিন সামি।

তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের ছাত্র।

প্রত্যক্ষদর্শীরা জানান, কফিল উদ্দিন ক্লাস শেষে তার বন্ধুর সঙ্গে অনুষদ থেকে বের হয়ে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারের সামনে এলে সিক্সটি নাইনের অনুসারী ৫-৬ জন তাকে মারধর শুরু করে। এসময় তাকে রড ও ইট দিয়ে মাথায় ও শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করা হয়। রডের আঘাতে তার মাথা ফেটে যায় ও শরীরের বিভিন্ন স্থানে মারাত্মক আঘাত পান তিনি। পরে সহপাঠীরা তাকে উদ্ধার করে চবি মেডিক্যাল সেন্টারে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা শেষে কফিল উদ্দিনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

জানা গেছে, গত ২৪ মার্চ চবির আইন বিভাগে অনুষ্ঠিত 'বাংলাদেশের সংবিধান: সংশোধন ও বিকাশ' বিষয়ক আইন বক্তৃতা অনুষ্ঠানের পর খাবার নিয়ে কথা কাটাকাটি থেকে ক্ষোভের সৃষ্টি হয়। পরে কফিল উদ্দিন ও তার সহপাঠী ছাত্রলীগ কর্মী নাঈমুল নাজিমের সঙ্গে বেশ কিছুদিন ধরে মনোমালিন্য ছিল। এর জেরেই সিক্সটি নাইন গ্রুপের অনুসারী বেশ কয়েকজন কফিল উদ্দিনের ওপর অতর্কিত হামলা চালিয়েছে বলে দাবি ভুক্তভোগী শিক্ষার্থীর সহপাঠীদের।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সিক্সটি নাইন গ্রুপের নেতা ইকবাল হোসেন টিপু বাংলানিউজকে বলেন, আমি বিষয়টা শুনেছি। তবে বগিভিত্তিক রাজনীতি যেহেতু নিষিদ্ধ, তাই বগির নামে কেউ যদি ক্যাম্পাসকে অস্থিতিশীল করে তবে সেটার দায়ভার ছাত্রলীগ নেবে না। কিন্তু ভুক্তভোগী যদি ছাত্রলীগের কেউ হয়, আর সে যদি আমাদের বিষয়টি অভিযোগ আকারে জানায়, তাহলে আমরা এর বিরুদ্ধে ব্যবস্থা নেব।  

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমরা বিষয়টি জেনেছি। ওই শিক্ষার্থী এখন চিকিৎসারত আছেন। তবে এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাইনি। তবুও আমরা খোঁজখবর নিচ্ছি। অবশ্যই এর সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।