ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চমেবিতে সেমিনার

বঙ্গবন্ধু বেঁচে থাকলে স্বাস্থ্যখাতের প্রাপ্তি আরও বেশি হতো 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
বঙ্গবন্ধু বেঁচে থাকলে স্বাস্থ্যখাতের প্রাপ্তি আরও বেশি হতো  বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খান।

চট্টগ্রাম: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হলরুমে ‘স্বাস্থ্যখাতের প্রাপ্তি ও সম্ভাবনা’ শীর্ষক সেমিনার ২৬ মার্চ অনুষ্ঠিত হয়।

সেমিনারে আলোচকরা বলেন, বঙ্গবন্ধু মানুষের মৌলিক অধিকার স্বাস্থ্য নিয়ে অনেক পরিকল্পনা করেছিলেন।

কিন্তু বাঙালির দুর্ভাগ্য, বঙ্গবন্ধু পরিকল্পনা বাস্তবায়ন করে যেতে পারেননি। তিনি বেঁচে থাকলে স্বাস্থ্যখাতের প্রাপ্তি আরও বেশি হতো।
বঙ্গবন্ধুর আদর্শের আলোকবর্তিকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার স্বপ্নের মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, কমিউনিটি ক্লিনিক সেবা, করোনা টিকা দানসহ নাগরিক স্বাস্থ্যসেবা বৃদ্ধির মাধ্যমে স্বাস্থ্যখাতে দৃশ্যমান অগ্রগতি সাধন করেছেন।  

সেমিনারে সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপ-পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়া। আলোচনা করেন চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের ডীন অধ্যাপক ডা. শাহেনা আক্তার, বেসিক ও প্যারামেডিক্যাল অনুষদের ডীন অধ্যাপক ডা. হাফিজুল ইসলাম, নার্সিং অনুষদের ডীন  অধ্যাপক ডা. মনোয়ার-উল-হক, রেজিস্টার (ভারপ্রাপ্ত) ডা. হাসিনা নাসরিন, উপ-কলেজ পরিদর্শক ডা. আইরিন সুলতানা ও প্রধান প্রকৌশলী ফরহাদ রশীদ। সেমিনার পরিচালনা করেন সহকারী রিসার্চার ডা. সাইফুল আমিন।  

সেমিনারে বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। এছাড়া সকালে জাতীয় পতাকা উত্তোলন ও জাতির পিতার প্রতিকৃতিতে উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খান এর নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মার্চ ২৭, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।