ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাঙালি জাতিসত্তার অস্তিত্বের শিকড় আ.লীগ: নাছির 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, মার্চ ২৬, ২০২২
বাঙালি জাতিসত্তার অস্তিত্বের শিকড় আ.লীগ: নাছির 

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বাঙালি জাতিসত্তার অস্তিত্বের শিকড় আওয়ামী লীগ। এ দলের নেতৃত্বে মুক্তিযুদ্ধ সংঘটিত হয়েছিল।

এ যুদ্ধে শরিক হয়েছিলেন নানা পেশার জনগণ। তাদের রাজনৈতিক পরিচয় যাই হোক না কেন, তারা অবশ্যই বাঙালী ছিলেন।
 

শনিবার (২৬ মার্চ) সকালে মহান স্বাধীনতা দিবসে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে এক সভায় এ কথা বলেন।  

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতেও নাগিনীরা ফেলতেছে বিষাক্ত নিঃশ্বাস। এই নাগিনী অভিনয় ও কৌশলের মাধ্যমে বাংলাদেশকে ৭১’র পরাজিত শক্তির হাতে তুলে দিতে চায়। আমরা যারা মুক্তিযোদ্ধা হিসেবে এখনো বেঁচে আছি আমাদের উত্তসূরীদের আহ্বান জানাই আরেকটি মুক্তিযুদ্ধের জন্য।  

এদিকে, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং খতমে কোরআন ও মিলাদ-মাহফিল শেষে হালিশহরের বড়পোলে বঙ্গবন্ধুর ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন করা হয়।  

এসময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি  নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, উপদেষ্টা সফর আলী, শেখ মাহমুদ ইছহাক, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসের, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমানসহ প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ২৬ মার্চ, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।