ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নতুন প্রজন্ম আজ সত্যিকার ইতিহাস জানতে পারছে: নাছির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
নতুন প্রজন্ম আজ সত্যিকার ইতিহাস জানতে পারছে: নাছির বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, একসময় বঙ্গীয় ব-দ্বীপ সম্পদে ভরপুর ছিল। এ সম্পদ লুণ্ঠন করতে ভিনদেশিরা বারবার আগ্রাসন চালিয়েছে।

সুদীর্ঘকাল তারা এদেশ শাসন করেছে। এদের বিরুদ্ধে একাধিক বিদ্রোহ বিপ্লব হলেও কোনোটা সফল হয়নি।
একমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিচক্ষণ নেতৃত্ব ও নির্দেশনায় স্বাধীন বাঙালি জাতিসত্তার অভ্যুদয় ঘটে।

শুক্রবার (২৫ মার্চ) সকালে থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে নগর আওয়ামী লীগের উদ্যোগে ৫১তম স্বাধীনতা দিবসের আলাচনা সভায় তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, বঙ্গবন্ধুকে পাক-মার্কিন নীলনকশা অনুযায়ী হত্যার পর দীর্ঘ ২১ বছর বাঙালি জাতিসত্তাকে ছিন্নবিচ্ছিন্ন করার অপচেষ্টা হয়। পুরো জাতিকে পাকিস্তানি ভাবধারায় পরিচালিত ও স্বাধীনতা বিরোধীদের পুনর্বাসিত করা হয় এবং ইতিহাস বিকৃত করে নতুন প্রজন্মকে ঘুম পাড়িয়ে রাখা হয়।  

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা টানা ১৩ বছর ক্ষমতায় থেকে বাংলাদেশকে অনন্য উচ্চতায় উন্নীত করেছেন তা অনেকের কাছে ঈর্ষণীয়, তাই নানাভাবে ষড়যন্ত্র চলছে। ২১ বছর ধরে একাত্তরের পরাজিত শক্তি বাঙালিকে জিম্মি করে রাখলেও তারা সাময়িক ইতিহাস বিকৃত করলেও নতুন প্রজন্ম আজ সত্যিকার ইতিহাস জানত পারছে। বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ। ২০৩০ সালে বাংলাদেশে সম্পূর্ণ দারিদ্র্য বিমোচন ও ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করার লক্ষ্যে ধাপে ধাপে প্রচেষ্টা চলমান রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারা বিশ্ববাসী একথা জানলেও আমাদের ব্যর্থতা একটাই আমরা দেশবাসীকে এই সাফল্যর বার্তা পৌঁছে দিতে পারিনি। আমরা নিজেরাই একে অপরের বিরুদ্ধে প্রতিযোগিতা করছি। সামাজিক যোগাযোগ মাধ্যমে চরিত্র হনন করছি। এতে লাভ হচ্ছে আমাদের প্রতিপক্ষ শক্তির।

তিনি বলেন, আমাদের মূল অস্তিত্ব হলো আওয়ামী লীগ এবং আমাদের অস্তিত্ব ঠিক থাকলে দল, দেশ ও জাতির কল্যাণ ও মঙ্গল হবে। তাই সাংগঠনিক শৃঙ্খলা ও ঐক্যের কোনো বিকল্প নেই।  

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন সহ সভাপতি খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, উপদেষ্টা শেখ মোহাম্মদ ইসহাক, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, আইন বিষয়ক সম্পাদক শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, বন ও পরিবশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী প্রমুখ।

শনিবার (২৬ মার্চ) স্বাধীনতা দিবস উপলক্ষে সকালে দারুল ফজল মার্কেট চত্বরে দলীয় নেতাকর্মীদের জমায়ত, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ৯টায় দারুল ফজল মার্কট জামে মসজিদে খতম কোরআন শেষে বড়পোলে বঙ্গবন্ধুর ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হবে। এ ছাড়া স্বাধীনতা দিবস থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে পালনের জন্য নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ২৫ মার্চ, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।