ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বীর মুক্তিযোদ্ধারা দেশের অতন্দ্র প্রহরী: বিভাগীয় কমিশনার আশরাফ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
বীর মুক্তিযোদ্ধারা দেশের অতন্দ্র প্রহরী: বিভাগীয় কমিশনার আশরাফ  বক্তব্য দেন বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন ।

চট্টগ্রাম: বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন বলেছেন, বীর মুক্তিযোদ্ধারা দেশের অতন্দ্র প্রহরী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধারা জীবনবাজি রেখে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেওয়ার কারণে আমরা স্বাধীন ও সার্বভৌম লাল সবুজের বাংলাদেশ পেয়েছি।

দেশের স্বাধীনতা অর্জনে বীর মুক্তিযোদ্ধাদের অবদান অবিস্মরণীয়।  

বৃহস্পতিবার (২৪ মার্চ) সকালে বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলা কমান্ডারদের সঙ্গে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিভাগীয় কমিশনার বলেন, এ দেশ স্বাধীন না হলে আমরা আজ এ পর্যায়ে আসতে পারতাম না। স্বাধীন বাংলাদেশে বীর মুক্তিযোদ্ধাদের অবদান চির অম্লান হয়ে থাকবে। তাই চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুষ্ঠানে প্রধান অতিথি করে বিভাগীয় পর্যায়ে বীর মুক্তিযোদ্ধা সমাবেশ করতে প্রধানমন্ত্রীর মতামত চাওয়া হবে। সমাবেশে নিজে উপস্থিত থাকতে পারবেন না কি ভার্চুয়ালি যুক্ত হবেন তা-ও প্রধানমন্ত্রী জানিয়ে দেবেন। তবে অনুষ্ঠিতব্য সমাবেশ উপলক্ষে সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা দেওয়া হবে।  

চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি মো. আনোয়ার হোসেন বলেন, মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন আন্দোলন সংগ্রামে চট্টগ্রামের ভূমিকা অপরিসীম। চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী বীর মুক্তিযোদ্ধা সমাবেশ অনুষ্ঠিত হলে পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হবে।  

তিনি বলেন, চাকরি জীবনে যখন যে অবস্থানে থেকেছি বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে আমরা কাজ করেছি, ভবিষ্যতেও করে যাবো। বীর মুক্তিযোদ্ধাদের ঋণ কখনো শোধ করা যাবে না, অনুভব করা যায়। যতদিন বেঁচে থাকবো ততদিন বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে নিজেদের নিয়োজিত রাখার পাশাপাশি মহান মুক্তিযুদ্ধের চেতনা অন্তরের অন্তস্থলে ধারণ করবো।  

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম নগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) প্রকাশ কান্তি চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছা. সুমনী আক্তার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিটের ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একেএম সরোয়ার কামাল দুলু, বান্দরবান জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চৌধুরী বীরপ্রতীক, কক্সবাজার জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নুরুল আবছার, খাগড়াছড়ি জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. রইছ উদ্দিন, ফেনী জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব, রাঙামাটি জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন চৌধুরী, নোয়াখালী জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক মিলন, ব্রাহ্মণবাড়িয়া জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ, চট্টগ্রাম মহানগর ইউনিটের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শহীদুল চৌধুরী সৈয়দ, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র বিশ্বাস, চট্টগ্রাম জেলা ইউনিটের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নাছির উদ্দিন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র চট্টগ্রামের অন্যতম প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা এএসএম জাকির হোসেন মিজান, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সদস্য মো. সরওয়ার আলম চৌধুরী মনি, চট্টগ্রাম মহানগর কমিটির সদস্য সচিব কাজী মুহাম্মদ রাজীশ ইমরান ও জেলা কমিটির সদস্য সচিব কামরুল হুদা পাভেল।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ২৪ মার্চ, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।