ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সম্পদের তথ্য গোপন, রাজস্ব কর্মকর্তাসহ স্ত্রী'র বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
সম্পদের তথ্য গোপন, রাজস্ব কর্মকর্তাসহ স্ত্রী'র বিরুদ্ধে মামলা ...

চট্টগ্রাম: সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেল রাজস্ব কর্মকর্তা আব্দুল মান্নান মজুমদার ও স্ত্রী তাসনুভা চৌধুরী বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৩ মার্চ) বিকেলে দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এ একই কার্যালয়ের সহকারী পরিচালক মো. এমরান হোসেন বাদী হয়ে মামলাটি করেন।

দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক মো. আবু সাঈদ বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন- কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার নেতড়া এলাকার মৃত আব্দুল গণি মজুমদারের ছেলে আব্দুল মান্নান মজুমদার ও তার স্ত্রী তাসনুভা চৌধুরী।

আব্দুল মান্নান মজুমদার বর্তমানে ঢাকা জেলার পাঁনগাও শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের রাজস্ব কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। এর আগে তিনি চট্টগ্রাম বন্দর কাস্টমসে কাস্টমস এপ্রেইজার হিসেবে কর্মরত ছিলেন। স্বামী ও স্ত্রী দুইজনই ঢাকা মহানগরের উত্তরা আবাসিক এলাকার সেক্টর নম্বর ১৩, রোড নম্বর- ১৩, প্লট নম্বর- ৬৫ এ বসবাস করেন।  

মামলার এজাহারে বলা হয়, দুদকের নোটিশের পরিপ্রেক্ষিতে আব্দুল মান্নান মজুমদার ও তার স্ত্রী তাসনুভা চৌধুরী ২০১৯ সালের ১৮ সেপ্টম্বর দুদকে একটি সম্পদ বিবরণী জমা দেন। পারস্পরিক যোগসাজশে দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১ কোটি ৪২ লাখ ২২ হাজার ৭৪৫  টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন এবং ১ কোটি ৬১ লাখ ৯৬ হাজার ৪০৮ টাকার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসংগতিপূর্ণ সম্পদ অর্জন পূর্বক ভোগদখলে রেখেছেন। ভিত্তিহীন ও মিথ্যা তথ্যসংবলিত সম্পদ বিবরণী দাখিল এবং জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে স্বামী ও স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ দুর্নীতি দমন এর ২৬(২), ২৭(১) এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪ (২) ও ৪ (৩) ধারাসহ দণ্ডবিধির ১০৯ ধারায় মামলা করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, মার্চ ২৩ , ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।