ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জমজমাট হয়ে উঠেছে 'মুক্তির উৎসব'

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
জমজমাট হয়ে উঠেছে 'মুক্তির উৎসব' মুক্তির উৎসবের একটি স্টল। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ‘মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা’র আয়োজন করেছে জেলা প্রশাসন। এ মেলা চলবে ২৩ মার্চ পর্যন্ত।

এরই মধ্যে জমজমাট হয়ে উঠেছে এ মেলা। দেখতে এসেছেন চট্টগ্রামের বিভিন্ন প্রান্ত থেকে দর্শনার্থীরা।

রোববার (২০ মার্চ) বিকেলে মেলায় দর্শনার্থীদের এমন ভিড় দেখা যায়। এর আগে ১৭ মার্চ সার্কিট হাউস থেকে বর্ণাঢ্য র‍্যালি নিয়ে এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে এ মেলার উদ্বোধন করবেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

এরপর বিকেল ৫টায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন। প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে থাকছে স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে বিষয়ভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতা। ‘বঙ্গবন্ধু, মুক্তির সংগ্রাম ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান চলছে।

চট্টগ্রাম জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এ মেলায় কৃষি সম্প্রসারণ অধিদফতর, শিক্ষা প্রকৌশল অধিদফতর, সিভিল সার্জন কার্যালয়, মহিলা বিষয়ক অধিদফতর, কেন্দ্রীয় কারাগার, মাদক নিয়ন্ত্রণ অধিদফতর, বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস, সড়ক ও জনপথ অধিদফতর, খাদ্য বিভাগ, বন বিভাগ, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ চট্টগ্রাম দফতর, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, পরিবেশ অধিদফতর, জেলা প্রাণিসম্পদ অফিস, বাংলাদেশ মেরিন একাডেমিসহ ১২৮টি স্টল রয়েছে।  

২৩ মার্চ সমাপনী অনুষ্ঠান বিকেল ৫টায়। ওই দিন আলোচনা সভা, বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, ক্যাটাগরিভিত্তিক বিজয়ী প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বাংলানিউজকে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার আয়োজন করা হয়েছে। নানা অনুষ্ঠানমালার মধ্য দিয়ে এ মেলা ১৭ মার্চ শুরু হয়ে চলবে ২৩ মার্চ পর্যন্ত। এ মেলা প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে। এতে সরকারি বিভিন্ন প্রতিষ্ঠান তাদের কার্যক্রম প্রদর্শন করছে।  

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ২০ মার্চ, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।