ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তথ্যমন্ত্রীর চাচা গোলাম কবির তালুকদার আর নেই, প্রধানমন্ত্রীর শোক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
তথ্যমন্ত্রীর চাচা গোলাম কবির তালুকদার আর নেই, প্রধানমন্ত্রীর শোক গোলাম কবির তালুকদার।

চট্টগ্রাম: তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের চাচা, রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক গোলাম কবির তালুকদার আর নেই।  

বৃহস্পতিবার (১৭ মার্চ) দিবাগত রাত ২টা ৩০ মিনিটে সুখবিলাস গ্রামে নিজ বাড়িতে  মৃত্যুবরণ করেন তিনি।

প্রবীণ আওয়ামী লীগ নেতা গোলাম কবির তালুকদার রাঙ্গুনিয়ার পদুয়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯৬ বছর।

তিনি স্ত্রী, ৩ ছেলে ও ২ মেয়ে রেখে গেছেন। তাঁর বড়ভাই মরহুম অ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদারের জ্যেষ্ঠ সন্তান ড. হাছান মাহমুদ বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রী।

প্রধানমন্ত্রীর শোক

গোলাম কবির তালুকদারের মৃত্যুতে গভীর শোক এবং দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। শোকবার্তায় তিনি মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্য, গুণগ্রাহী ও সহকর্মীদের প্রতি গভীর সমবেদনা জানান।  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক শোকবার্তায় গোলাম কবির তালুকদারের মৃত্যুতে গভীর শোক, প্রয়াত গোলাম কবিরের আত্মার শান্তিকামনা ও পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন।  

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত দলের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।  

গোলাম কবির তালুকদার বাইরে ঘুরে ঘুরে মানুষের সমস্যার সমাধান করতেন। চার মাস আগে ইউপি চেয়ারম্যানের পদ ছাড়েন তিনি। দেশের সবচেয়ে বয়োজ্যেষ্ঠ চেয়ারম্যান হিসেবে পরিচিত ছিলেন তিনি।

তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, উচ্চশিক্ষায় শিক্ষিত হওয়ার পর উন্নত চাকরি ও বিলাসী জীবনের হাতছানি তুড়ি মেরে উড়িয়ে দিয়েছিলেন তিনি। একাগ্র হয়েছিলেন পিছিয়ে পড়া এলাকার মানুষকে শিক্ষিত করতে। পর্যায়ক্রমে সুখবিলাস প্রাইমারি স্কুল ও হাইস্কুল প্রতিষ্ঠাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান নির্মাণে যুক্ত হয়ে সেখানেই থিতু হয়েছিলেন। শিক্ষকতার মহান সলতেটি জ্বালিয়ে দিয়ে পিছিয়ে পড়া জনপদকে শিক্ষায় এগিয়ে দেওয়ার কাজটি করে গেছেন অতি সন্তর্পণে।

মৃত্যুর আগ পর্যন্ত তিনি সামাজিক ও এলাকাবাসীর কল্যাণে কাজ করে গেছেন। বিদগ্ধ মানুষটির মহাপ্রয়াণ সত্যিই অপূরণীয় ক্ষতি হয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
  
শুক্রবার (১৮ মার্চ) আছরের নামাজের পর রাঙ্গুনিয়ার সুখবিলাস উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে এবং পারিবারিক কবরস্থানে বড় ভাই অ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদারের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন প্রবীণ আওয়ামী লীগ নেতা গোলাম কবির তালুকদার।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।