ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার উদ্বোধন মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা। ছবি: উজ্জ্বল ধর।

চট্টগ্রাম: বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব শুধু বাঙালি জাতিরই নয়, তিনি ছিলেন বিশ্বের সব নিপীড়িত-শোষিত-বঞ্চিত মানুষের অধিকার আদায় ও মুক্তির অগ্রনায়ক। তার একক নেতৃত্বেই দেশ স্বাধীন হয়েছে।

যার জন্ম না হলে বাংলাদেশ নামক রাষ্ট্রই হতো না।

বৃহস্পতিবার (১৭ মার্চ) বিকেল ৫টার দিকে এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে চট্টগ্রাম জেলা প্রশাসন আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস এবং মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শিশুদের প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবের মমতা ছিল অতুলনীয়। জাতির পিতা বিশ্বাস করতেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ, ভবিষ্যতে দেশ গড়ার নেতৃত্ব দিতে হবে আজকের শিশুদেরই। তাই শিশুরা যেন সৃজনশীল-মুক্তমনের মানুষ হিসেবে গড়ে ওঠে সেজন্য আমাদের তাদের প্রতি যত্ন নিতে হবে।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, বঙ্গবন্ধু জীবনের শুরু থেকে শেষ পর্যন্ত অন্যয়ের বিরুদ্ধে লড়াই করেছেন। বঙ্গবন্ধু সবসময়ই দেশের কল্যাণে কাজ করেছেন। শিশুদের প্রতি তার অন্য রকম এক অনূভুতি ছিল। তার বলিষ্ঠ নেতৃত্বেই দেশ স্বাধীন হয়েছে। লেখা পড়া করে আদর্শ মানুষ হওয়ার জন্য শিশুদের বঙ্গবন্ধু সবসময় উৎসাহিত করতো। দেশপ্রেম ও মানবতাবাদী হয়ে শিশুদের গড়ে তুলতে হবে। জাতির পিতার যে অবদান দেশে সেটি এক ঘণ্টা দুই ঘণ্টা আলোচনা করে শেষ করা যাবে না। বিশদ আলোচনার প্রয়োজন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের উপ পরিচালক স্থানীয় সরকার বদিউল আলমের সঞ্চালনায় চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্ত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাপিক) শ্যামল কুমার নাথ, জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম নগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ, জেলা ইউনিট কমান্ড (ভারপ্রাপ্ত কমান্ডার)  এ কে এম সরোয়ার কামাল।  

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ১৭ মার্চ, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।