ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে বঙ্গবন্ধুর জন্মদিনে নানা আয়োজন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
সিআইইউতে বঙ্গবন্ধুর জন্মদিনে নানা আয়োজন ...

চট্টগ্রাম: স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেছেন, সময় এসেছে এই মহান নেতার স্বপ্ন পূরণে সবাইকে একসঙ্গে কাজ করার।  বঙ্গবন্ধু এমন-ই এক নেতা যার ছিল বুকে আত্মবিশ্বাস, জনগণের প্রতি অবিচল আস্থা আর দৃঢ়চেতনায় এগিয়ে চলার মানসিক শক্তি।

 

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে নগরের জামাল খান ক্যাম্পাসে আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিনের আলোচনা সভা ও সাস্কৃতিক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।  

অনুষ্ঠানে সিআইইউর জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ বলেন, বঙ্গবন্ধু সারাজীবন অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার ছিলেন।

এদেশের মানুষের অধিকার ফিরিয়ে দেওয়ার চেষ্টায় তার ত্যাগ সহজে ভোলার নয়।  

দু’পর্বে বিভক্ত অনুষ্ঠানের শুরুতেই ছিল আলোচনা সভা। রেজিস্ট্রার আনজুমান বানু লিমার সঞ্চালনায় এতে আরও বক্তব্য দেন দুই ডিন অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, ড. মোহাম্মদ রেজাউল করিম, শিক্ষার্থী স্বর্ণা, নূরজাহান প্রমুখ।  

সাংস্কৃতিক পর্বে দেশাত্মবোধক-মাটির গান ও নৃত্যে পরিবেশন করে উপস্থিত দর্শকদের হাততালি কুড়ান- শ্রেয়া, সামিহা, সোমা, সিয়াম, রেজওয়ানা, তাহিয়া, অতন্দ্রিলা, পুষ্পিতা, মালিহা, মিতু, অনিন্দিতা, ইফতি, তায়েব প্রমুখ।  

পুরো পর্বটি উপস্থাপন করেন দুই শিক্ষার্থী তৃষা ও রাহুল। সাংস্কৃতিক পর্বটি সমন্বয় করেন কালচারাল ক্লাবের আহ্বায়ক ড. রোবাকা শামসের। এই সময় বঙ্গবন্ধুকে নিয়ে লেখা রচনা প্রতিযোগিতার ৩ বিজয়ীর হাতেও পুরস্কার তুলে দেওয়া হয়। এর আগে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সিআইইউ পরিবারের সবাই। অনুষ্ঠান শেষে উপাচার্য ও শিক্ষকবৃন্দ বঙ্গবন্ধুর উপর লেখা নানান বই নিয়ে সিআইইউর লাইব্রেরি আয়োজিত ‘পুস্তক প্রদর্শনী’র স্টল ঘুরে দেখেন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।