ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধুর জন্মদিনে নগরে যত আয়োজন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
বঙ্গবন্ধুর জন্মদিনে নগরে যত আয়োজন ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নগরে বিভিন্ন সংগঠনের উদ্যোগে কর্মসূচি পালন করা হচ্ছে।

মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল ৯টায় থিয়েটার ইনস্টিটিউট হলে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

সকাল ১০টায় আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এতে সভাপতিত্ব করছেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী।
এছাড়া সকালে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়।

সকালে জেলা প্রশাসনের আয়োজনে শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শ্রদ্ধা নিবেদন এবং কেক কাটা হয়।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের কর্মসূচির মধ্যে রয়েছে- জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও বিকাল ৪টায় চট্টগ্রাম প্রেস ক্লাব বঙ্গবন্ধু হলে আলোচনা সভা। প্রধান অতিথি থাকবেন আওয়ামীলীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। সভায় সকলকে উপস্থিত থাকার জন্য চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি এম এ সালাম ও সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান অনুরোধ জানিয়েছেন।  

চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের যৌথ উদ্যোগে সকাল ১১টায় জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে সকাল ১০টায় শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, দুপুর ১২টায় সার্কিট হাউস সংলগ্ন শিশু পার্কে শিশুদের নিয়ে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন, শিশুদের মাঝে জাতীয় পতাকা, শিক্ষা উপকরণ ও খাবার বিতরণের পাশাপাশি শিশুদের  জন্য ফ্রি রাইডের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

চট্টল ইয়ুথ কয়ার এর উদ্যোগে সকাল ১০টায় কুয়াইশ অক্সিজেন রোডের মাথায় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান, বিকাল ৩টায় চট্টল ইয়ুথ কয়ারের প্রধান কেন্দ্র চট্টগ্রাম কলেজিয়েট স্কুলে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এদিকে জাতির জনকের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এর নির্দেশনায় সকাল ১০টায় ১২ বছর থেকে ১৮ বছর বয়সী শিশুদের নিয়ে গণটিকার কেন্দ্র স্থাপন করা হয়েছে। কাউন্সিলর জহর লাল হাজারীর তত্ত্বাবধানে, চট্টগ্রাম সিটি করপোরেশন ও জেলা সিভিল সার্জনের সহযোগিতায় জেল রোডস্থ ওয়ার্ড কার্যালয় অফিসে (আনসার ক্লাব) এই টিকা কেন্দ্রে সপ্তাহে ৭ দিনই টিকাদান কার্যক্রম চলমান থাকবে।  

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ১৭ মার্চ, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।