ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পেনিনসুলায় চলছে নারী উদ্যোক্তাদের পোশাক প্রদর্শনী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
পেনিনসুলায় চলছে নারী উদ্যোক্তাদের পোশাক প্রদর্শনী প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ প্রতিদিনের চট্টগ্রাম ব্যুরো প্রধান রিয়াজ হায়দার চৌধুরী

চট্টগ্রাম: নগরের তারকা হোটেল দি পেনিনসুলা চিটাগাংয়ের ডালিয়া হলে অর্ধশতাধিক নারী উদ্যোক্তার অংশগ্রহণে চলছে তিন দিনব্যাপী পোশাক প্রদর্শনী ও লাইফস্টাইলের বড় আয়োজন ঈদ এক্সট্রাভ্যাগেনজা।

ইভেন্ট প্ল্যানার ‘লামোর ইভেন্ট’, গার্লস গ্রুপ মেকাপ-শেকাপ ও রিফাত ক্রিয়েশনের যৌথ উদ্যোগে মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও বাংলাদেশ প্রতিদিনের চট্টগ্রাম ব্যুরো প্রধান রিয়াজ হায়দার চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন রেড গ্রোসার ই- কমার্সের সিইও আশিকুর রহমান, ডায়মন্ড হ্যাভেনের পরিচালক জাওয়াদ চৌধুরী। উপস্থিত ছিলেন আয়োজক মেকআপ শেকআপের কর্ণধার জুহি চৌধুরী, রিফাত ক্রিয়েশনের রিফাত সুলতানা, লামোর ইভেন্টের সাদ শাহরিয়ার, সাফায়েত সাকি ও সাইফ শোয়েব।

প্রধান অতিথির বক্তব্যে পেশাজীবী নাগরিক সংগঠক সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী পোশাক ও পণ্যের নতুন এ সমাহারের দ্বার উন্মোচনকে আত্মনির্ভরশীল নারীদের বর্ণাঢ্য জীবনের নতুন বাঁক বলে উল্লেখ করেন।  

তিনি বলেন, নারীর ভাগ্য উন্নয়ন ও ক্ষমতায়নে স্মরণকালের সবচে বেশি কাজ করেছেন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী। নারীর এগিয়ে চলা মানে দেশের অগ্রযাত্রা, বিশ্বের এগিয়ে চলা।  

ঈদ সামনে রেখে অভিজাত হোটেলে এ আয়োজনকে নারীর স্বয়ংসম্পূর্ণতার অন্যতম প্রকাশ বলেও উল্লেখ করেন তিনি। ‌

মেকআপ শেকআপের উদ্যোক্তা জুহি চৌধুরী জানান, ঈদ সামনে রেখে নগরবাসীকে নতুন ফ্যাশন ট্রেন্ডের সঙ্গে পরিচিত করানোর পাশাপাশি অভিজাত পরিবেশে সাশ্রয়ী মূল্যে ঈদ শপিংয়ের সুযোগ করে দিতে বড় পরিসরে ঈদ এক্সট্রাভ্যাগেনজা আয়োজন করা হয়েছে। এ আয়োজনে ঢাকা ও চট্টগ্রামের প্রায় অর্ধশতাধিক নারী উদ্যোক্তা অংশ নিয়েছেন। বিশেষ করে নারী উদ্যোক্তাদের পণ্য এবং তাদের সফল কার্যক্রমকে উৎসাহ জোগানো এবং বাণিজ্যিকভাবে সহায়তা করতে ঈদ এক্সট্রাভ্যাগেনজা আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ মার্চ) পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রদর্শনী চলবে। সবার প্রবেশ উন্মুক্ত থাকবে।  

এক্সট্রাভ্যাগেনজায় অর্ধশতাধিক স্টলে বিক্রয় ও প্রদর্শনীতে রয়েছে দেশি-বিদেশি পোশাক প্রদর্শনী, জুয়েলারি, কসমেটিকসহ লাইফ স্টাইলের বিভিন্ন ধরনের পণ্য। এ ছাড়া প্রতিদিন ফ্রি মেহেদি উৎসব, লামোর স্টাইল ফটোবুথ, বেস্ট সেলার অ্যাওয়ার্ড, বেস্ট লুক্রেটিভ স্টল অ্যাওয়ার্ড, বিভিন্ন ধরনের ডিসকাউন্ট অফার, র‌্যাফেল ড্রসহ নানা আকর্ষণ রাখা হয়েছে প্রদর্শনীতে।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।