ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবির নিয়োগে অর্থ লেনদেন: অডিও ফাঁসের ঘটনায় বহিষ্কার ২

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
চবির নিয়োগে অর্থ লেনদেন: অডিও ফাঁসের ঘটনায় বহিষ্কার ২ চবি লোগো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: শিক্ষক নিয়োগে অর্থ লেনদেনের ফোনালাপ ফাঁস হওয়ার ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) উপাচার্যের সহকারী ও একজন কর্মচারীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (১৬ মার্চ) অভিযুক্ত দুইজন শোকজের জবাব দেওয়ার পর তাদের বহিষ্কার করা হয়।

বহিষ্কৃতরা হলেন- চবি উপাচার্যের সহকারী খালেদ মিসবাহুল মোকর রবীন ও হিসাব নিয়ামক শাখার কর্মচারী আহমদ হোসেন।  

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান বাংলানিউজকে বলেন, তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিলো।

তারা শোকজের জবাব দেওয়ার পর তদন্তের স্বার্থে তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া তদন্ত কমিটিও পুরো বিষয়টি তদন্ত করছে।

গত ৩ মার্চ চবির ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষক নিয়োগে অর্থ লেনদেন সংক্রান্ত ৫টি ফোনালাপ ফাঁস হয়। এ ঘটনায় ৫ মার্চ বিশ্ববিদ্যালয়ের ৫৩৭তম সিন্ডিকেট সভায় ওই বিভাগের নিয়োগ বোর্ড বাতিল করা হয়। এ ছাড়া ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হলেও গত ১০ দিনে তদন্ত প্রতিবেদন জমা দিতে পারেনি সিন্ডিকেট মনোনীত উচ্চক্ষমতাসম্পন্ন এ তদন্ত কমিটি।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।