ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মেয়রের ওপর দায়িত্ব না চাপিয়ে সবাই নগর পরিচ্ছন্ন রাখতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
মেয়রের ওপর দায়িত্ব না চাপিয়ে সবাই নগর পরিচ্ছন্ন রাখতে হবে খাল পরিদর্শন করেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

চট্টগ্রাম: মেয়র, কাউন্সিলরদের ওপর একক দায়িত্ব না চাপিয়ে সবাইকে এ নগর পরিচ্ছন্ন রাখার দায়িত্ব নিতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।  

বুধবার (১৬ মার্চ) বিকেলে নগরের ৩৯ নম্বর দক্ষিণ হালিশহর ওয়ার্ডের পোর্ট সিটি ক্লাব সংলগ্ন মাইটাইল্ল্যাখাল পরিদর্শনকালে মেয়র একথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শহীদুল আলম, কাউন্সিলর জিয়াউল হক সুমন, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, নির্বাহী প্রকৌশলী আশিকুল ইসলাম প্রমুখ।

মেয়র খাল-নালায় যারা ময়লা-আবর্জনা ফেলে তাদের বিরুদ্ধে নগরবাসীকে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

তিনি বলেন, নগরের জলাবদ্ধতা নিরসনে যে মেগা প্রকল্প নেওয়া হয়েছে তার বাইরে যে ২১টি খাল আছে তা খনন ও পরিষ্কার করা না গেলে জলাবদ্ধতা থেকে মুক্তি পাওয়া সম্ভব হবে না।  

তিনি ২১টি খালের প্রকৃত অবস্থা চিহ্নিত করে যে খালগুলো অবৈধ দখলদারের কাছে আছে তা উদ্ধারসহ ভরাট খালগুলো পুনরায় খননের ব্যবস্থা গ্রহণের ব্যাপারে উদ্যোগ নেওয়া প্রয়োজন বলে অভিমত দেন।

মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম নগরীকে ‘ওয়ান সিটি টু টাউন’ ধারণা রেখে অনেক মেগা প্রকল্প বাস্তবায়ন করছেন, যা চট্টগ্রামবাসীর আকাঙ্ক্ষার প্রতিফলন। এসব মেগা প্রকল্প বাস্তবায়ন হলে চট্টগ্রাম হয়ে উঠবে দক্ষিণ-পূর্ব এশিয়ার অর্থনৈতিক হাব। নগরবাসীর সহযোগিতা ছাড়া এ সব প্রকল্প বাস্তবায়ন করা সম্ভব হবে না। মনে রাখতে হবে এই নগর আমার, আপনার সবার। তাই মেয়র, কাউন্সিলরদের ওপর একক দায়িত্ব না চাপিয়ে সবাইকে এ নগর পরিচ্ছন্ন রাখার দায়িত্ব নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ১৬ মার্চ, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।