ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘যাত্রী সুবিধা নিশ্চিত করতে মাঠে রয়েছে রেলওয়ে প্রশাসন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০১ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
‘যাত্রী সুবিধা নিশ্চিত করতে মাঠে রয়েছে রেলওয়ে প্রশাসন’ ...

চট্টগ্রাম: রেলওয়ে ক্যাটারিং ও অনবোর্ড সার্ভিস প্রোভাইডারদের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা হয়েছে।  

সোমবার (১৪ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে যাত্রীসেবা নিশ্চিতকে গুরুত্ব দিয়ে এ কর্মশালা হয়।

অনুষ্ঠানে অনবোর্ড ও ক্যাটারিং সার্ভিসে কর্মরত কর্মচারী-কর্মকর্তাদের প্রাথমিক চিকিৎসা, আচার-আচরণ এবং অগ্নিনির্বাপকের বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ দেওয়া হয়।

এ সময় প্রশিক্ষকরা বলেন, যাত্রী সুবিধা নিশ্চিত করতে মাঠে রয়েছে রেলওয়ে প্রশাসন।

সাধারণ যাত্রীদের সেবার মান অতীতের তুলনায় পরির্বতনের প্রয়াসে আরো বেশি কাজ করছে রেলওয়ের দায়িত্বশীল কর্মকর্তারা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও পূর্বাঞ্চল রেলওয়ের প্রধান বাণিজ্য কর্মকর্তা (সিসিএম) মো. নাজমুল ইসলাম বলেন, একজন যাত্রীর সর্বোচ্চ সেবা প্রদানের বিষয়টি নিশ্চিত করতে হবে। টিকিট দেখে নির্দিষ্ট কোচ ও সিটে পৌঁছে দেওয়া, লাগেজ উঠিয়ে দেওয়া, চলন্ত ট্রেনের অভ্যন্তরে যাত্রীদের প্রয়োজন ও নিরাপত্তা নিশ্চিত করা, চাহিদা অনুযায়ী মানসম্মত খাবার পরিবেশনে নজর দিতে হবে।

কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) আবুল কালাম চৌধুরী, অতিরিক্ত চিফ কমার্শিয়াল ম্যানেজার (পূর্ব) জোবেদা আক্তার, চট্টগ্রাম বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মো. আনসার আলী, ডেপুটি সিসিএম (পূর্ব) ইতি ধর, চট্টগ্রাম বিভাগীয় যন্ত্র প্রকৌশলী সাজিদ হাসান নির্ঝর, সার্ভিস প্রোভাইডার ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম।

উপস্থিত ছিলেন সার্ভিস প্রোভাইডার ওনার্স অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, যুগ্ম সম্পাদক মো. মামুন মিয়া, চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী, স্টেশন মাস্টার জাফর আলম, স্টেশন মাস্টার-২ শফিকুল ইসলাম, জেটিআই মহিউদ্দিন মুকুল, ফায়ার সার্ভিস- চট্টগ্রামের স্টেশন অফিসার মোহাম্মদ আলী এবং এসএ কর্পোরেশনের পক্ষে চিফ অপারেটিং অফিসার- পার্থ প্রতীম সাহা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ১৪ মার্চ, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।