ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নিত্যপণ্যের বেশি দাম, বাঁশখালীতে ৫ দোকানিকে জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
নিত্যপণ্যের বেশি দাম, বাঁশখালীতে ৫ দোকানিকে জরিমানা  ভ্রাম্যমাণ আদালতের অভিযান

চট্টগ্রাম: ভোজ্যতেলসহ নিত্যপণ্যের বেশি দাম নেওয়ায় বাঁশখালীতে ৫ দোকানিকে জরিমানা করা হয়েছে।  

সোমবার (১৪ মার্চ) দুপুরে বাঁশখালী উপজেলার মিয়ার বাজার ও উপজেলা সদর বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, উপজেলা সদর বাজার ও মিয়ার বাজারে পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী। এ সময় দোকানে মূল্য তালিকা না থাকা ও বেশি দামে পণ্য বিক্রয় করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫ দোকানিকে জরিমানা করেন তারা।

এর মধ্যে মিয়ার বাজারের আবসার স্টোরকে ১ হাজার টাকা, নজরুল স্টোরকে ১ হাজার টাকা, আতিক স্টোরকে ৫০০ টাকা, আব্দুল হামিদ স্টোরকে ৫০০ টাকা ও উপজেলা সদর বাজারের আনন্দ স্টোরকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বাংলানিউজকে বলেন, ইদানীং কিছু অসাধু ব্যবসায়ী রমজান সামনে রেখে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ানোর পাঁয়তারা করছেন। আজকের অভিযান মূলত ব্যবসায়ীদের সতর্ক ও সচেতন করার লক্ষ্যে পরিচালনা করেছি। সবাইকে অহেতুক পণ্যের দাম না বাড়াতে ও বাজার অস্থিতিশীল না করার জন্য সতর্ক করেছি। ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী বাংলানিউজকে বলেন, বাজার ব্যবস্থা স্থিতিশীল রাখতে মূলত আমাদের সতর্কতামূলক অভিযান পরিচালিত হচ্ছে। যদি কোনো দোকানি পণ্যের দাম অবৈধভাবে বাড়ানোর চেষ্টা করেন তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ১৪ মার্চ, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।