ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সামসুল আলম মাস্টার আর নেই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
সামসুল আলম মাস্টার আর নেই ...

চট্টগ্রাম: মিরসরাইয়ের বরেণ্য শিক্ষক সামসুল আলম চৌধুরী মৃত্যুবরণ করেছেন। রোববার (১৩ মার্চ) দুপুর ২টায় রাজধানীর মোহাম্মদপুরের নিজ বাসায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৩ বছর।  

সোমবার (১৪ মার্চ) সকাল ১০টায় মিরসরাইয়ের উত্তর হাইতকান্দিতে নিজ বাড়িতে জানাজা শেষে উত্তর হাইতকান্দি নাজির আহমেদ চৌধুরী মসজিদ সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হয়।

তিনি চার ছেলে, ছয় মেয়ে, নাতি-নাতনিসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি সামসুল আলম মাস্টার নামে পরিচিত ছিলেন। কর্মজীবনে তিনি একজন সফল প্রধান শিক্ষক হিসেবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। মিরসরাইয়ের নিজামপুর মুসলিম হাইস্কুল থেকে শিক্ষকতা জীবন শুরু করে পরবর্তীতে হাইতকান্দি বহুমুখী উচ্চ বিদ্যালয়ে প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও কর্মজীবনে তিনি সরকারহাট এন আর উচ্চ বিদ্যালয়, কমর আলী উচ্চ বিদ্যালয়, দুর্গাপুর নগেন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয়, বামন সুন্দর উচ্চ বিদ্যালয়, হালিশহর মেহের আফজল উচ্চ বিদ্যালয়, সাতকানিয়া আলী আহম্মদ প্রাণহরি উচ্চ বিদ্যালয় এবং সর্বশেষ ফেনীর জায়লস্কর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন শেষে ২০০০ সালে স্বেচ্ছায় অবসর গ্রহণ করেন।
 
তাঁর অনেক ছাত্র দেশের সরকারি-বেসরকারি পর্যায়ে ও বিদেশে সফলতার সাথে বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখেছেন। নামাজে জানাযায় মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা বিএনপির সাবেক আহবায়ক নুরুল আমিন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, মিরসরাই কলেজের অধ্যক্ষ নুরুল আফসার, নিজামপুর কলেজের অধ্যক্ষ রফিক উদ্দিন, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক সালাহ উদ্দিন চেয়ারম্যান, সাবেক ইউপি চেয়ারম্যান শাহীনুল কাদের চৌধুরী, নুরুল আনোয়ার সবুজসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, ১৪ মার্চ, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।