ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভোগ্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে মাঠে থাকবে জেলা প্রশাসন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
ভোগ্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে মাঠে থাকবে জেলা প্রশাসন ...

চট্টগ্রাম: ভোগ্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে জেলা প্রশাসন মাঠে থাকবে। রমজানে বাজার পরিস্থিতি স্বাভাবিক এবং নিয়ন্ত্রণে রাখতে নানা উদ্যোগও নিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক।

 

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বাংলানিউজকে বলেন, জেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার (১৫ মার্চ) থেকে ভোগ্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে তদারকি করা হবে। জেলা প্রশাসন, চেম্বার, ক্যাব, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট বাজার কমিটির সদস্যদের সমন্বয়ে গঠিত টিম প্রতিটি বাজারে অভিযান পরিচালনা করবে।

১৭ সদস্যের এই টিমে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটসহ বাজার সংশ্লিষ্টদের রাখা হয়েছে।  

জেলা প্রশাসক বলেন, রমজানকে সামনে রেখে দেশের এক কোটি মানুষকে টিসিবি পণ্যের আওতায় নিয়ে আসা হচ্ছে। এরমধ্যে চট্টগ্রামের ৫ লাখ ৩৫ হাজার মানুষ সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য পাবেন। টিসিবি’র পণ্য সরবরাহ কার্যক্রম বৃদ্ধি পেলে বাজারে ভালো প্রভাব পড়বে।  

তিনি বলেন, বাজার দর স্বাভাবিক রাখার ব্যাপারে আমরা ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেছি। তারা সহযোগিতার কথা বলেছেন। এরপরেও আমরা বাজার মনিটরিং করবো। পণ্যের অবৈধ মজুদ গড়ে তুলে বাজার পরিস্থিতি অস্থিতিশীল বা অধিক মুনাফা হাতানোর সুযোগ কাউকে দেওয়া হবে না।

জেলা প্রশাসক আরো বলেন, বাজারে অনেক পণ্য রয়েছে। পণ্যের অভাব নেই। রমজানে ক্রেতাদের হুড়োহুড়ি করে একসাথে অধিক পণ্য ক্রয় না করার অনুরোধ জানাচ্ছি। বাজারে পণ্যের কোনও সংকট হবে না।  

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, ১৪ মার্চ, ২০২২
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।